Alexa

তিন উপাদানেই তৈরি ভ্যানিলা আইসক্রিম

তিন উপাদানেই তৈরি ভ্যানিলা আইসক্রিম

ছবি: সংগৃহীত

ফাওজিয়া ফারহাত অনীকা, স্টাফ করেসপন্ডেন্ট, লাইফস্টাইল

শীতকালীন সময়ের রেশ এখনও কাটেনি।

তবে আসন্ন ফাগুনে অতিথি আপ্যায়নে বিভিন্ন ধরণের মুখরোচক খাবারের মাঝে মিষ্টান্ন হিসেবে ঘরে তৈরি ভ্যানিলা আইসক্রিম কিন্তু রাখাই যায়। মাত্র তিনটি উপাদানে তৈরি করা ভ্যানিলা আইসক্রিম খেতে পছন্দ করবে শিশু থেকে শুরু করে বয়স্করাও। এমনকি এই ভ্যানিলা আইসক্রিম দিয়ে স্মুদিও তৈরি করে নেওয়া যাবে সহজে।

কিন্তু মাত্র তিনটি উপাদানে কি আইসক্রিম তৈরি করা সম্ভব হবে? অবশ্যই হবে। আপনার সন্দেহ দূর করতেই জেনে নিন চমৎকার সহজ রেসিপিতে ভ্যানিলা আইসক্রিম তৈরির রেসিপিটি।

ভ্যানিলা আইসক্রিম তৈরিতে প্রয়োজন হবে

১. ২ কাপ হুইপিং ক্রিম।

২. ১ ক্যান কন্ডেন্সড মিল্ক।

৩. ২ টেবিল চামচ ভ্যানিলা এক্সট্র্যাক্ট।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/09/1549712243221.jpg

ভ্যানিলা আইসক্রিম যেভাবে তৈরি করতে হবে

১. একটি বড় মিক্সিং বাটিতে হুইপিং ক্রিম নিয়ে হ্যান্ড হুইস্কারের সাহায্যে ভালোভাবে হুইস্ক করতে হবে। যতক্ষণ না পর্যন্ত হুইপিং ক্রিম ঘন হয়ে আসছে, ততক্ষণ পর্যন্ত হুইস্ক করতে হবে।

২. এবার এতে কন্ডেন্সড মিল্ক ও ভ্যানিলা এক্সট্র্যাক্ট মিশিয়ে পুনরায় হুইস্ক করতে হবে। তবে খুব বেশি সময় হুইস্ক করা যাবে না।

৩. মিশ্রণটি পারফেক্ট ঘনত্বে চলে আসলে কাঁচের বাটিতে ঢেলে মুখ ভালোভাবে বন্ধ করে ডিপ ফ্রিজে অন্তত ৬-৮ ঘণ্টার জন্য রেখে দিতে হবে।

সময় হয়ে গেলে ফ্রিজ থেকে বের করে পছন্দমতো বিস্কুট, ওয়েফার, চকলেট চিপস কিংবা বাদামের কুঁচি দিয়ে পরিবেশন করতে হবে মজাদার ভ্যানিলা আইসক্রিম।

আরও পড়ুন: মাত্র দুইটি উপাদানে ‘রেস্টুরেস্ট স্টাইল’ ফ্রেঞ্চ ফ্রাই

আরও পড়ুন: ওভেন বেকড বারবিকিউ চিকেন ড্রামস্টিকস

লাইফস্টাইল এর আরও খবর