লোক নাট্যদলের ৩৮ বছর পূর্তি : দুদিনব্যাপী আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লোক নাট্যদলের ৩৮ বছর পূর্ণ হতে যাচ্ছে আগামীকাল (৬ জুলাই)। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দু’দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে লিয়াকত আলী লাকীর নেতৃত্বাধীন এই নাট্য সংগঠনটি।

আজ (৫ জুলাই) শুক্রবার সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে দলটির সাড়াজাগানো নাটক ‘সোনাই মাধব’ মঞ্চস্থ হবে।

আগামীকাল (৬ জুলাই) শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে প্রদান করা হবে ‘লোক নাট্যদল স্বর্ণপদক ২০১৯’।

এ বছর এই সম্মাননায় ভূষিত হচ্ছেন বরেণ্য নাট্যব্যক্তিত্ব প্রয়াত কল্যাণ মিত্র, অধ্যাপক আবদুস সেলিম এবং তারিক আনাম খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, এমপি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/05/1562312855341.jpg
লোক নাট্যদলের নতুন প্রযোজনা ‘আমরা তিনজন’

 

এদিন একই মিলনায়তনে সন্ধ্যা ৭টায় প্রদর্শিত হবে লোক নাট্যদলের নতুন প্রযোজনা, বুদ্ধদেব বসুর গল্প অবলম্বনে লিয়াকত আলী লাকী নির্দেশিত নাটক ‘আমরা তিনজন’।

১৯৮১ সালের ৬ জুলাই লিয়াকত আলী লাকীর নেতৃত্বে নাট্যপ্রেমী কিছু তরুণের হাত ধরে যাত্রা শুরু করে লোক নাট্যদল। জীবন ঘনিষ্ঠ ও নিরীক্ষাধর্মী নাটক মঞ্চায়নের অঙ্গিকারে বিশ্বস্ত থেকে লোক নাট্যদল এ পর্যন্ত ৩০টি নাটক প্রযোজনা করেছে।

আপনার মতামত লিখুন :