করোনা নিয়ে যা বললেন ইতালি ফেরত এমরান

  বাংলাদেশে করোনাভাইরাস

মনিরুজ্জামান বাবলু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁদপুর
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস নিয়ে ফেসবুকে ভয়াবহতা দেখা যায়, বাস্তবতা তেমন না- এমনটা জানালেন ইতালির কোমা থেকে আসা চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার বাসিন্দা এমরান হোসেন।

সোমবার (৯ মার্চ) সন্ধ্যার পর তাকে দেখে পাড়া-মহল্লার লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। তিনি গত রোববার সকাল ৯টায় রাজধানীর শাহজালাল বিমানবন্দরে করোনাভাইরাস স্ক্যানিং শেষে বাড়ি ফিরেন।

বার্তা২৪.কম-কে এমরান বলেন, ‘ইতালি বিমানবন্দরে একবার স্ক্যানিং করা হয়েছে, তারপর ঢাকায় করা হয়েছে। আমার শরীরে কোনো ভাইরাস নেই। আমার সঙ্গে বাংলাদেশের আরও পাঁচজন এসেছে। তাদের বাড়ি মাদারীপুর জেলায়।’

ইতালির করোনাভাইরাস তিনি বলেন, ‘মিলান শহরে ভাইরাসের ভয়াবহতা বেশি। তার পার্শ্ববর্তী কোমা শহরে আমি থাকি। তবে কোমা শহরে তেমন কোনো ভাইরাস ধরা পড়েনি। সেখানে আপাতত কোনো কাজ না থাকায় আমি দেশে আসার সিদ্ধান্ত নিই।’

এদিকে, সোমবার বিকেলে চাঁদপুরের মতলব উত্তরে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে ইতালি ফেরত ৬০ বছর বয়সী এক বৃদ্ধ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে একটি হাসপাতালে কোয়ানরেন্টাইনে আছেন। তিনি গত বৃহস্পতিবার (৫ মার্চ) ইতালি থেকে দেশে ফিরেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ওই বৃদ্ধের বিষয়টি জাতীয় রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটকে (আইইডিসিআর) অবহিত করা হয়েছে। সেখান থেকে লোকজন এসে তার বিভিন্ন ধরনের নমুনা সংগ্রহ করবেন। এরপর পরীক্ষা-নিরীক্ষা শেষে নিশ্চিত হওয়া যাবে, ওই বৃদ্ধ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস