কোচিং সেন্টার চালু রাখায় অর্থদণ্ড

  বাংলাদেশে করোনাভাইরাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মৌলভীবাজার
ফাইল ছবি

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের সংক্রমণ রোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। নিষেধাজ্ঞা অমান্য করে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কোচিং সেন্টার চালু রাখায় শহরের দুটি প্রতিষ্ঠানকে এক হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শ্রীমঙ্গল শহরে কোচিং সেন্টার চালু রয়েছে, এমন অভিযোগের ভিত্তিতে বুধবার (১৮ মার্চ) শহরের দুটি কোচিং সেন্টারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান।

উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান, অভিযানকালে দুটি কোচিংয়ে ক্লাস কার্যক্রম চলমান পাওয়া যায়। কোচিংয়ে উপস্থিত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, কোচিং কর্তৃপক্ষ অভিভাবকদের বলেছে কোচিংয়ে শিক্ষার্থীদের পাঠাতে। তাই তারা কোচিংয়ে এসেছে।

তিনি বলেন, সরকারি আদেশ অমান্য করে ছাত্র জমায়েত করায় দণ্ডবিধি ১৮৬০-এর আওতায় দুটি কোচিং সেন্টারকে ৫০০ টাকা করে মোট ১০০০ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি, ভবিষ্যতে সরকারি আদেশ অমান্য না করা ও করোনাভাইরাস প্রতিরোধে শিক্ষার্থীদের কোচিং এনে জমায়েত না করার জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার আরও বলেন, প্রতিষ্ঠানের নাম বলতে চাচ্ছি না। তবে স্বাস্থ্য ঝুঁকি এড়াতেই সরকারি নির্দেশনা অনুযায়ী এই দুটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস