মৌলভীবাজারে রাত ৮টার পর দোকানপাট বন্ধ

  বাংলাদেশে করোনাভাইরাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মৌলভীবাজার
রাত ৮টার পর মৌলভীবাজারে দোকানপাট বন্ধ

রাত ৮টার পর মৌলভীবাজারে দোকানপাট বন্ধ

  • Font increase
  • Font Decrease

প্রবাসী অধ্যুষিত মৌলভীবাজার জেলায় করোনাভাইরাসের বিস্তার রোধে রাত ৮টার পর থেকে ফার্মেসি ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছেন জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক।

এমন নির্দেশনার পর মৌলভীবাজার জেলা ও উপজেলা শহরগুলোতে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দিয়েছেন।

সোমবার (২৩ মার্চ) রাত ৮টার পর ওষুধের দোকান ছাড়া মৌলভীবাজারের অনান্য সব দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জেলা সদর ও প্রত্যেক উপজেলায় নির্দেশনা জারি করেন জেলা প্রশাসক নাজিয়া শিরীন।

সন্ধ্যায় মৌলভীবাজার শহরের পশ্চিমবাজার এলাকায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মাইকিং করেন সদর উপজেলা নির্বাহী কমকর্তা শরিফুল ইসলাম। সোমবার জেলার প্রতিটি উপজেলায় উপজেলা নির্বাহী অফিসাররা একই প্রচারণা চালান।

মাইকিংয়ে ব্যবসায়ীদের রাত ৮টার পর দোকানপাট ও ব্যবসা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার অনুরোধ জানানো হয়।

জেলা প্রশাসক নাজিয়া শিরীন বলেন, এমনিতেই শ্রম আইন অনুযায়ী রাত ৮টা পর দোকানপাট বন্ধ থাকার কথা বলা আছে, সেটাই আমরা বলবৎ করছি। করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় এটা আরো বেশি জরুরি।

তিনি বলেন, বিভিন্ন দেশ থেকে মৌলভীবাজারে অনেক প্রবাসী এসেছেন। তারা হোম কোয়ারেন্টাইন নীতিমালা অমান্য করে রাতে ব্যবসা প্রতিষ্ঠানে ঘোরাফেরা করছেন। তাই করোনাভাইরাসের বিস্তার রোধে রাত ৮টার পর সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই নির্দেশ কেউ অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস