ঘরে না থাকায় নেত্রকোনায় ১১ যুবককে জরিমানা

  বাংলাদেশে করোনাভাইরাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা
নেত্রকোনায় ১১ যুবককে জরিমানা, ছবি: বার্তা২৪.কম

নেত্রকোনায় ১১ যুবককে জরিমানা, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অহেতুক বাইরে ঘোরাফেরা করায় নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় ১১ যুবককে এক হাজার করে মোট ১১ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২ এপ্রিল) সন্ধ্যা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোহেল রানা।

অর্থদণ্ডপ্রাপ্ত যুবকরা হলেন- মামুন মিয়া (২৫), শাহরিয়ার (২৫), পলাশ দেবনাথ (২৬), উত্তম পাল (৩৩), পলাশ ধর (৩৯), মিলন সরকার (২৩), ইয়াছিন মিয়া (২২), উত্তম তালুকদার (২৮), সুমন সরকার (৩৭), রিপন মিয়া (৪৫) ও জুয়েল সরকার (২৯)।

এ সময় সাব্বির ও নাঈম নামে দুই ছাত্রকে বাইরে ঘুরতে দেখে স্থানীয় বঙ্গবন্ধু পাঠাগার থেকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর দুই কপি দেন ম্যাজিস্ট্রেট। তিন দিন করে নিজ বাড়িতে সঙ্গরোধে (হোম কোয়ারেন্টাইন) থেকে বই দু’টি পড়ার করার নির্দেশও দেন তিনি।

এ বিষয়ে ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোহেল রানার বলেন, করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। গণজমায়েত সৃষ্টি না করে কিংবা অহেতুক বাইরে ঘোরাফেরা না করে সবাইকে ঘরে থাকার আহ্বান জানানো হচ্ছে। এরপরও যদি কেউ সরকারি নিষেধাজ্ঞা অমান্য করেন, তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস