মিথিলার বিপরীতে প্রসেনজিৎকে নিয়ে প্রযোজক জিৎ



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
‘আয় খুকু আয়’ চলচ্চিত্রে প্রসেনজিৎত ও মিথিলাকে এক করলেন প্রযোজক জিৎ

‘আয় খুকু আয়’ চলচ্চিত্রে প্রসেনজিৎত ও মিথিলাকে এক করলেন প্রযোজক জিৎ

  • Font increase
  • Font Decrease

বড়পর্দায় দুই বাংলার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বাঁধছেন বাংলাদেশের মিথিলা। শৌভিক কুণ্ডুর পরিচালনায় ‘আয় খুকু আয়’ চলচ্চিত্রে দেখা যাবে তাদের। এ লক্ষ্যে আসছে ১৫ নভেম্বর থেকেই শুরু হচ্ছে শুটিং। খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার। চমকে যাওয়া খবরটি হচ্ছে এই চলচ্চিত্রের প্রযোজক হলেন জনপ্রিয় চিত্রনায়ক জিৎ।

তারকাবহুল চলচ্চিত্রটিতে অভিনয় করবেন সোহিনী সেনগুপ্ত, দিতি প্রিয়া রায়, বুদ্ধদেব ভট্টাচার্য, সত্যম ভট্টাচার্য, শঙ্কর দেবনাথ এবং রাহুল দেব বোস।

চলচ্চিত্রটিতে মূলত বাবার চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিৎ। তবে, আরো কয়েকটি চরিত্রেও হাজির হবেন আপন দ্যুতি ছড়িয়ে। তার বিপরীতে যে মিথিলা বড়পর্দায় তার উপস্থিতি খুব বেশিক্ষণের নয়। সিনেমার নাম শুনেই নিশ্চয়ই বোঝা যাচ্ছে এটি বাবা মেয়ের গল্প। সেই মেয়ের চরিত্রে হাজির হবেন দিতি প্রিয়া রায়।

কেমন গল্পের ছবি ‘আয় খুকু আয়’? পরিচালক শৌভিক বলেন, “শহুরে বাবা-মেয়ে নয়, আমার ছবি শোনাবে গঞ্জের বাবা-মেয়ের কাহিনি। আজও যা বড় পর্দায় কেউ ধরেননি!” জানালেন, তাঁর পরিচালিত সমস্ত ছবিই তাঁর জীবনের ছায়া। পথচলার প্রতিটি ধাপে যাদের যে ভাবে তিনি দেখেছেন, তারাই তার ছবিতে জায়গা করে নিয়েছেন। রঙিন হয়েছেন তাঁর কল্পনার রঙে। সে ভাবেই বাবা-মেয়েও আসছেন।

পশ্চিমবঙ্গের বোলপুরের আশপাশে লোকেশন এবং কলকাতায় চিত্রায়ণ হবে চলচ্চিত্রটির। চলচ্চিত্রটির সংগীত পরিচালনা করছেন রণজয় ভট্টাচার্য। শ্রীকান্ত আচার্যের কণ্ঠে নতুন আয়োজনে শোনা যাবে হেমন্ত মুখোপাধ্যায় ও শ্রাবন্তী মজুমদারের ‘আয় খুকু আয়’ গানিটি।

ছবির প্রথম লোগো প্রকাশ হয়েছে গতকাল শুক্রবার (১২ নভেম্বর)। নির্মাণ শেষে দু’মাসের মধ্যেই আসবে টিজার ও ট্রেলার। শুটিং শুরুর আগেই মুক্তির দিনটুকু আর জানাননি নির্মাতা শৌভিক।

   

ক্ষমতাধর তালিকায় বলিউডের এই তারকারা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শাহরুখ খান, আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন ও অমিতাভ বচ্চন

শাহরুখ খান, আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন ও অমিতাভ বচ্চন

  • Font increase
  • Font Decrease

ভারতের সবচেয়ে ক্ষমতাধর ১০০ ব্যক্তির তালিকা প্রকাশ করেছে দেশটির প্রথম সারির গণমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস। এতে তারকা হিসেবে শীর্ষ স্থানে রয়েছেন শাহরুখ খান। আরও মজার ব্যাপার হলো, পুরো তালিকায় প্রথম ৫০ জনের মধ্যে একমাত্র তারকা তিনি।

প্রতি বছরই এই তালিকা প্রকাশ করে গণমাধ্যমটি। গেলো বছরের সার্বিক অবস্থা পর্যালোচনা শেষে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) উন্মুক্ত করা হয়েছে ‘দ্য মোস্ট পাওয়ারফুল ইন্ডিয়ানস ইন ২০২৪’ তালিকাটি। এতে বরাবরের মতো শীর্ষস্থানটি দখল করে আছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এরপর যথাক্রমে সেরা পাঁচে আছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, আরএসএস প্রধান মোহন ভগবত, চিফ জাস্টিস ডিওয়াই চন্দ্রচূড় ও পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

তালিকার ২৭তম অবস্থানে আছেন শাহরুখ খান। গত বছর তার অবস্থান ছিল ৫০-এ। এক বছরে তার বিপুল অগ্রগতি হয়েছে। এর মূলে রয়েছে সিনেমায় তার রাজকীয় প্রত্যাবর্তন। গেলো বছর তার ‘পাঠান’, ‘জাওয়ান’ ও ‘ডাঙ্কি’ তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। এর মধ্যে প্রথম দুটি ছবি বক্স অফিসে ইতিহাস গড়ে। তিন ছবি মিলিয়ে এক বছরে সর্বোচ্চ ২ হাজার ৬০০ কোটি রুপি কালেকশনের বিরল নজির সৃষ্টি করেন।

শাহরুখের পর দ্বিতীয় তারকা হিসেবে এই তালিকায় জায়গা পেয়েছেন আলিয়া ভাট। তার অবস্থান ৭৯তম। এর আগে তিনি ছিলেন ৯৯তম স্থানে। গত বছর ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ছবির সাফল্য এবং নেটফ্লিক্সে হলিউড প্রজেক্ট ‘হার্ট অব স্টোন’ দিয়ে দারুণ প্রভাব ফেলেছেন অভিনেত্রী।

তৃতীয় তারকা হিসেবে রয়েছে দীপিকা পাড়ুকোনের নাম। তিনি রয়েছেন ৮০তম স্থানে। গত বছর তাকে ‘পাঠান’ ও ‘জাওয়ান’ সিনেমায় দেখা গেছে। ছবিগুলোর সাফল্য তাকে রেখেছে আলোচনায়, প্রভাবে।

;

নারী দিবসে চ্যালেঞ্জিং চরিত্রে সাবিলা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘বিদিশা’ নাটকে সাবিলা নূর‘বিদিশা’ নাটকে সাবিলা নূর

‘বিদিশা’ নাটকে সাবিলা নূর‘বিদিশা’ নাটকে সাবিলা নূর

  • Font increase
  • Font Decrease

অভিনেত্রী সাবিলা নূরকে দেখে চেনার উপায় নেই! গায়ের রঙ খুব কালো। মুখটা ফ্যাকাশে। ‘বিদিশা’ নামের একটি নাটকে কালো মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি। নারী দিবসকে সামনে রেখে তৈরি হয়েছে এটি।

‘বিদিশা’র চিত্রনাট্য সাজিয়েছেন ও পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। তিনি বলেন, ‘সাবিলা নূরকে নতুন আঙ্গিকে দেখে দর্শকেরা চমকে যাবেন। অনেকদিন মনে রাখার মতো অভিনয় করেছেন তিনি। নারী দিবসে নাটকটির মাধ্যমে নারীর সংগ্রাম ও বাধা পেরিয়ে এগিয়ে যাওয়ার কথা বলতে চেয়েছি।’

সাবিলা নূরের পাশাপাশি নাটকটিতে অভিনয় করেছেন শামীমা নাজনীন, সমু চৌধুরী, এরফান মৃধা শিবলু, অতিথি ইসরাতসহ অনেকে। সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে এর চিত্রায়ন হয়েছে।

‘বিদিশা’ নাটকে সাবিলা নূর

‘বিদিশা’ গল্পটি লিখেছেন আবুল বাশার পিয়াস। চিত্রগ্রহণ করেছেন ফুয়াদ বিন আলমগীর। সংগীত পরিচালনায় শাহরিয়ার মার্সেল।

আগামী ৮ মার্চ নারী দিবসে ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে মুক্তি পাবে নাটকটি।

;

আগামীকাল শেষ হচ্ছে শাকিবের ‘রাজকুমার’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

  • Font increase
  • Font Decrease

আজ এবং আগামীকাল শুটিংয়ের মধ্য দিয়ে ‘রাজকুমার’ সিনেমার কাজ শেষ হবে। এমনটাই জানিয়েছেন ছবির পরিচালক হিমেল আশরাফ।

টানা ১৮ দিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে ‘রাজকুমার’ ছবির শুটিং করেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। শুটিং শেষে গতকাল বুধবার সকালে নিউইয়র্ক থেকে ঢাকায় ফেরেন তিনি। ফিরেই আবার ছুটে যান রাঙামাটির সাজেকে। বিকেল চারটায় হেলিকপ্টারে চড়ে শাকিব খান সেখানে যান।

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

পরিচালক তার ফেসবুকে লিখেছেন, এর আগে ‘রাজকুমার’ ছবির শুটিং ঢাকা, পাবনা, কুষ্টিয়া, মানিকগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর, ভারত ও যুক্তরাষ্ট্রে হয়েছে। শুটিংয়ের পাশাপাশি ছবিটির সম্পাদনার কাজও চলছে।

পরিচালক জানান, এমন লোকেশনে, এমন আয়োজনে ‘রাজকুমার’-এর শুটিং হয়েছে, যা কিছুদিন আগেও বাংলা সিনেমার জন্য স্বপ্ন ছিল। শুধু নিউইয়র্কেই টানা ১৮ দিন শুটিং হয়েছে, যেখানে প্রতিদিন অনেক আমেরিকান পেশাদার কলাকুশলী কাজ করেছেন, সঙ্গে বাংলাদেশের টিম তো ছিলই। বাংলাদেশি চিত্রগ্রাহক শেখ রাজিবুল ইসলামের ক্যামেরায় ‘হোম অ্যালোন’, ‘জন উইক ২’, ‘স্পাইডার–ম্যান’-এর মতো সিনেমার লোকেশন দেখতে পাবেন ‘রাজকুমার’ সিনেমায়।

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

হিমেল আশরাফ এ-ও লিখেছেন, ‘একটা গানের সুন্দর চিত্রায়ণের জন্য মুম্বাইয়ের আদিল শেখের মতো কোরিওগ্রাফারকে আমরা নিউইয়র্কে নিয়ে আসি, আবার তামিলের অশোক রাজার মতো কোরিওগ্রাফারকে ঢাকায় নিয়ে আসা হয়েছিল। অ্যাকশনের জন্য আমরা চলে গিয়েছিলাম চেন্নাইয়ে, তখন আমেরিকা থেকে ভারতে আনা হয়েছিল কোর্টনি কফি, খলনায়ক ও ফাইটারদের।’

গান, লোকেশন, অভিনেতা–অভিনেত্রীসহ এমন কিছু চমক আছে, যা প্রেক্ষাগৃহে এলেই চমকে দেবে সবাইকে...।’

‘রাজকুমার’ সিনেমায় শাকিব খান

হিমেল জানান, ‘রাজকুমার’ ছবিটি তিনি এমনভাবে বানিয়েছেন, যা বিশ্ববাজারে বাংলাদেশের সিনেমাকে এক ধাপ এগিয়ে নেবে।

 

;

মা হওয়ার ইঙ্গিত দিলেন দীপিকা পাডুকোন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
দীপিকা পাডুকোনের মা হওয়ার গুঞ্জন

দীপিকা পাডুকোনের মা হওয়ার গুঞ্জন

  • Font increase
  • Font Decrease

বলিউড সেনসেশন দীপিকা পাডুকোন আজ ঘোষণা দিয়েছেন শিঘ্রই কোল আলো করে আসতে চলেছে তার প্রথম সন্তান। ২০১৮ সালে বলিউডের শীর্ষ অভিনেতা রণবীর সিং-য়ের সাথে গাঁটছড়া বাঁধেন বলিউড এবং হলিউড অভিনেত্রী দীপিকা। বিয়ের প্রায় ৬ বছর পর মা হওয়ার আঁচ দিলেন অভিনেত্রী নিজেই।

দীপিকার প্রকাশ করা ছবি

তার নিজস্ব ইন্সটাগ্রাম একাউন্ট থেকে স্বামী রণবীরকে মেনশন করে একটি ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। ছবির মাঝে লেখা,‘সেপ্টেম্বর,২০২৪। দীপিকা এবং রণবীর।’ ছবিটির চারপাশে নবজাতকের ব্যবহার্য নানারকম জিনিস সাজানো।

৭৭ তম বাফটা রেড কার্পেট অ্যাওয়ার্ড শো-তে দীপিকা

এই ছবি দেখোর পর থেকেই ভক্তরা আন্দাজ করতে শুরু করেছেন, হয়তো দীপিকা মা হতে চলেছেন। অনেকে লন্ডনে অনুষ্ঠিত ৭৭তম বাফটা(বিএএফটিএ) রেড কার্পেট ইভেন্টের কথা টেনে আনছেন। দীপিকা সেই অনুষ্ঠানে নিজের পেট ঢেকে রাখার চেষ্টা করছিলেন বলে দাবী নেটিজেনদের।

জানুয়ারি ২০২৪-এ ভোগের সাক্ষাৎকারে দীপিকা

চলতি বছরের শুরুতে জানুয়ারি মাসে সিঙ্গাপুরে ভোগের এক সাক্ষাৎকারে পরিবার নিয়ে কথা বলেন দীপিকা। তিনি জানান,‘রণবীর আর আমি দু’জনেই শিশুদের খুব পছন্দ করি। পরিবার বড় করার ব্যাপারে আমরা ভাবছি।’

পরিবারের সাথে দীপিকা

তিনি আরও জানান, পরিবার তার কাছে খুবই গুরুত্বপূর্ণ এবং জীবনের অবিচ্ছেদ্য এক অংশ। ইন্ড্রাস্ট্রিতে তিনি একজন সফল অভিনেত্রী। তবে তার পরিবারে কেই তাকে সেভাবে দেখে না। সবার আগে তিনি একজন বোন, একজন মেয়ে। তিনি এই ভাবমূর্তি পরিবর্তন করতে চান না। পরিবারে তাদের অন্যান্য সাধারণ পারিবারিক সদস্যের মতো বিবেচনা করা হয়। সন্তানদের তেমনভাবে সম্পর্কের মূল্য বুঝিয়ে বড় করতে চান দীপিকা এবং রনবীর উভয়েই।

২০১৮ সালে বিয়ে করেন রণবীর-দীপিকা দম্পতি

২০১২ সালের আগস্ট মাসে তাদের প্রণয় শুরু হয়। ৬ বছর প্রেমের সম্পর্কে থাকার পর ২০১৮ সালের অক্টোবরে বিয়ে করেন এই তারকা দম্পতি। এখন দু’জন থেকে ৩ জন সদস্যের পরিবারে রূপান্তরিত হতে চলেছেন বলিউডের দীপবীর।      

 

;