টলিউডের নতুন চলচ্চিত্রে মোশাররফ করিম



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
মোশাররফ করিম, ঋত্বিক চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী

মোশাররফ করিম, ঋত্বিক চক্রবর্তী, তনুশ্রী চক্রবর্তী

  • Font increase
  • Font Decrease

ফের টলিউডের সিনেমায় অভিনয় করতে চলেছেন দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। মনীশ বসুর পরিচালনায় চলচ্চিত্রটির শুটিং শুরু হতে যাচ্ছে আসছে ফেব্রুয়ারিতে। এমন তথ্যই জানিয়েছে ভারতীয় একাধিক গণমাধ্যম।

চলচ্চিত্রটির নাম ‘গু কাকু- দ্য পটি আঙ্কল’। মোশাররফ করিম ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করবেন ঋত্বিক চক্রবর্তী, পরাণ বন্দ্যোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, সুস্মিতা চট্টোপাধ্যায়, অপরাজিতা ঘোষ এবং মিশকা হালিমের মতো তারকারা।

নির্মাতা জানান,‘গু কাকু’র পটভূমিকা নব্বইয়ের দশকের একটি মফস্বলি অঞ্চল। পরিচালকের কথায়, “একজন ব্রাত্য, প্রান্তিক মানুষ কী ভাবে একটি গোটা জনগোষ্ঠীর জীবনকে তীব্র ভাবে প্রভাবিত করে ও শেষমেশ সেই অঞ্চলের অধিবাসীদের জন্য হ্যামলিনের বাঁশিওয়ালা হয়ে ওঠে, সে গল্পই উঠে আসে এই ছবিতে।”

প্রযোজক জয় বি গঙ্গোপাধ্যায় মনে করেন, মণীশের এই সোশ্যাল স্যাটায়ার এই মহামারির সময়ও প্রাসঙ্গিক। তবে ‘গু কাকু’-র ভূমিকায় কে অভিনয় করছেন, মোশররফ না অন্য কেউ সে বিষয়ে এখনও মুখ খুলতে নারাজ প্রযোজনা সংস্থাটি।

বার্লিন ওয়ার্ল্ড সিনেমা ফান্ডের অধিবেশনে তহবিল জিতলেন রুবাইয়াত



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
ছবি: হাবিবা নওরোজ

ছবি: হাবিবা নওরোজ

  • Font increase
  • Font Decrease

‘মেহেরজান’ ও ‘আন্ডারকনস্ট্রাকশন’ নামে দুটি ছবি বানিয়ে প্রশংসা পান রুবাইয়াত হোসেন। এবার প্রকাশ করা হয়েছে বার্লিন ওয়ার্ল্ড সিনেমা ফান্ডের ৩৭তম অধিবেশনের অনুদান পাওয়া ছবির তালিকা। আগামী ছবি ‘দ্য ডিফিকাল্ট ব্রাইড’ নির্মাণের জন্য ৫০ হাজার ইউরো সহায়তা পাবেন বাংলাদেশের স্বাধীন ধারার নির্মাতা রুবাইয়াত হোসেন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৫৩ লাখ টাকা।

প্রতিক্রিয়ায় পরিচালক রুবাইয়াত হোসেন জানান, এটা আমার জন্য অনেক আনন্দের সংবাদ। আমার সিনেমাটিকে বেছে নেওয়ায় কৃতজ্ঞ। প্রোডাকশন ফান্ডিং শাখায় বাংলাদেশের সিনেমা ছাড়াও ভেনেজুয়েলার সিনেমা ‘আই উইল মিউটেট লাইক আ জঙ্গল অ্যানিমেল’ জিতেছে ৫০ হাজার ইউরো, ৩০ হাজার করে জিতেছে ইরানের ‘লেটারস ফ্রম মিস ইরান’, আর্জেন্টিনার ‘লাভারস ইন দ্য স্কাই’ ও সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের তথ্যচিত্র ‘লা ফাদ্যু’। ওয়ার্ল্ড সিনেমা ফান্ডে প্রোডাকশন ফান্ডিং বিভাগ ছাড়াও ওয়ার্ল্ড সিনেমা ফান্ড ইউরোপ, ওয়ার্ল্ড সিনেমা ফান্ড আফ্রিকা ও ওয়ার্ল্ড সিনেমা ফান্ড ডিস্ট্রিবিউশন বিভাগ থেকে তহবিল দেওয়া হয়ে থাকে।

এ পরিচালকের সর্বশেষ সিনেমা শিমু ( ‘Shimu’)। ফ্রান্স, ডেনমার্ক, জাপান, পর্তুগালসহ ১০টি দেশে এটি বাণিজ্যিকভাবে মুক্তি পেয়েছিল। ২০১৯ সালের টরন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের ‘সমকালীন বিশ্ব চলচ্চিত্র’ শাখায়ও প্রদর্শিত হয়েছিল শিমু। স্টকহোম, এশিয়া প্যাসিফিক ছাড়াও বেশ কিছু উৎসবে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করে প্রশংসা পেয়েছিল। চলতি বছর সিনেমাটি হলে মুক্তি পায়।

বার্লিন ওয়ার্ল্ড ফান্ডের জন্য চলতি বছর ৫১টি দেশ থেকে ১৭৬টি সিনেমা জমা পড়ে। সেগুলোর মধ্য থেকে ১১টিকে মনোনীত করেছেন বিচারকেরা। এই তালিকায় বাংলাদেশ ছাড়াও আছে আর্জেন্টিনা, সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিক, চাদ, কলম্বিয়া, ইরান, পেরু, তিউনিসিয়া ও ভেনেজুয়েলার সিনেমা। চূড়ান্ত নির্বাচনে প্রোডাকশন ফান্ডিং বিভাগে জায়গা করে নেয় ‘দ্য ডিফিকাল্ট ব্রাইড’।

 

;

সালমানের জীবন নিয়ে সিনেমা, বিশেষ ভূমিকায় ঘনিষ্ঠ নারী!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
সালমান খান

সালমান খান

  • Font increase
  • Font Decrease

সালমান খান, শুধু অভিনেতা হিসাবে নন, প্রযোজক হিসাবেও বলিউডের সঙ্গে যুক্ত তিনি। এর বাইরে আছে নিজস্ব ফ্যাশন ব্র্যান্ডও। বলিউডের ভাইজান সালমান খানের জীবন নিয়ে এবার ছবি। কী ভাবছেন, কে থাকছেন সালমান খানের ভূমিকায়? প্রশ্নের উত্তর পেয়ে যাবেন এখনই।

ভারতের সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, সালমানের জীবন নিয়ে একটি সিনেমা তৈরি হতে চলেছে। বানাচ্ছে আবার বিদেশি প্রযোজনা সংস্থা। কে অভিনয় করবেন সালমানের ভূমিকায়? না, তার কোনও প্রয়োজন নেই। কারণ এটি হতে চলেছে এই ডকুমেন্টারি বা তথ্যচিত্র। ফলে কাউকে সালমানের ভূমিকায় অভিনয় করতে হবে না। মেগাস্টারকেই দেখা যাবে এই ছবিতে।

তবে চমক আছে অন্যত্র। ছবিটির অনেকখানি অংশের সঞ্চালনার দায়িত্বে রয়েছেন নাকি সালমান-ঘনিষ্ঠ এক নারী। ঠিক সঞ্চালনা না বলে, বলা ভালো, তাঁর চোখ দিয়ে সালমানের জীবনকে দেখা হবে এই তথ্যচিত্রের কিছুটা অংশ জুড়ে। কে তিনি? আন্দাজ করতে পারেন।

সালমান খানের সঙ্গে এক সময়ে এই মডেল-অভিনেত্রীর সম্পর্কের গুজব রীতিমতো চর্চার বিষয় হয়ে উঠেছিল বলিউডের অন্দরে। যদিও দু’জনের কেউই সে কথা কখনও স্বীকার করেননি। তবে বিষয়টি এখনও ফিশফিশের স্তরেই থেকে গিয়েছে। এই মডেল-অভিনেত্রী হলেন লুলিয়া ভান্তুর। প্রযোজনা সংস্থার তরফে নাকি তাঁকে এই তথ্যচিত্রে বিশেষ ভূমিকা পালন করতে অনুরোধ করা হয়েছিল। তিনি নাকি রাজি হয়েছেন।

কবে এই তথ্যচিত্রের কাজ শুরু হবে, কবে এটি দেখা যাবে, তা এখনও জানা যায়নি। তবে খুব বেশি দেরি নেই, তেমনই আভাস দেওয়া হয়েছে।

এর মধ্যে সালমান অভিনীত টাইগার সিরিজের পরের পর্ব মুক্তির অপেক্ষায় রয়েছে। তারই মধ্যে ভাইজানের ভক্তদের জন্য এসে গেল তথ্যচিত্রের ভালো খবরটিও।

;

রণলিয়া কন্যার নামের রয়েছে বিশেষ অর্থ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বয়স এখনও তিন সপ্তাহ হয়নি। তবে ইতিমধ্যেই বলিউডের সবচেয়ে আলোচিত স্টারকিড হয়ে উঠেছে রণবীর-আলিয়ার সন্তান। গত বৃহস্পতিবার ইনস্টাগ্রামে ‘রাহা’ লেখা বার্সেলোনার জার্সির ছবি শেয়ার করেন আলিয়া ভাট। জানান, এটাই তার শিশুকন্যার নাম। যা দিদা নীতু কপুর রেখেছেন।

ইনস্টাগ্রামে পোস্টে আলিয়া বলেন, রাহার আক্ষরিক অর্থ হল ‘স্বর্গীয় পথ’। তবে সহিলি ভাষায় এই নামের অর্থ আনন্দ, সংস্কৃতে এর অর্থ বংশ আর বাংলায় রাহা নামের অর্থ বিশ্রাম, আরাম, ত্রাণ। আরবি ভাষায় এর অর্থ শান্তি, অথবা আনন্দ, মুক্তি এবং সুখ। ওর নামের সঙ্গে মিলিয়েই প্রথমবার যখন ওকে আমরা হাতে ধরেছি, এই সবকিছু আমরা অনুভব করেছি! ধন্যবাদ রাহা, আমাদের পরিবারকে প্রাণশক্তিতে ভরিয়ে তোলবার জন্য। মনে হচ্ছে আমাদের জীবনটা সবে শুরু হল।

এই পোস্টের সঙ্গে একটি মিষ্টি ছবি শেয়ার করে নিয়েছেন আলিয়া। যেখানে একরত্তির দেখা মিলল বাবার কোলে। পাশেই দাঁড়িয়ে রয়েছেন আলিয়া। রাহার মাথার একরাশ চুল ছবিতে ধরা পড়েছে। আর ঘরের অফ-হোয়াইট দেওয়ালে ঝুলছে ফুটবল ক্লাব বার্সেলোনার খুদে জার্সি। সেখানেই রাহা-র নাম লেখা রয়েছে।

গত ৬ নভেম্বর কন্যা সন্তানের জন্ম দেন আলিয়া। দীর্ঘ পাঁচ বছর ধরে চুটিয়ে প্রেম করবার পর চলতি বছর এপ্রিলে গাঁটছড়া বাঁধেন এই তারকা দম্পতি। বিয়ের দেড় মাসের মাথায় প্রেগন্যান্সির ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন আলিয়া। ক্যারিয়ারের মধ্যগগণে মাত্র ২৯ বছরেই মেয়ের মা হয়েছেন মহেশ ভাট কন্যা।

;

পুত্র সন্তানের বাবা হলেন চিত্রনায়ক রিয়াজ



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চিত্রনায়ক রিয়াজের ঘরে এসেছে নতুন অতিথি। গত সপ্তাহে পুত্র সন্তানের বাবা হয়েছেন তিনি। শনিবার (২৬ নভেম্বর) রাতে সোশ্যাল মিডিয়ায় নবজাতকের ছবি পোস্ট করে সুখবরটি জানান নায়ক।

ফেসবুকে রিয়াজ যে ছবি পোস্ট করেছেন সেখানে দেখা যাচ্ছে, রিয়াজের কোলে নবজাতক আরিজ এবং তার পাশেই দেখা যাচ্ছে আমেরাকে। ছবির ক্যাপশনে রিয়াজ লিখেছেন, আল্লাহ পাকের রহমতে আমাদের পরিবারের নতুন সদস্য আরিজ সিদ্দিকী। আপনাদের দোয়া কামনায়।

অন্যদিকে তার স্ত্রী মুশফিকা খান তিনা লেখেন, আলহামদুলিল্লাহ, আমাদের আব্বাজান। আমিরার ভাইজান। সবার দোয়া কামনায়।

পরবর্তীতে রিয়াজ গণমাধ্যমকে জানান, আমাদের পরিবার পূর্ণতা পেল। গত সপ্তাহে রাজধানীর স্কয়ার হাসপাতালে ছেলের জন্ম হয়। মা ও সন্তান দুজনই ভালো আছেন। আল্লাহর কাছে শুকরিয়া। সবাই আমাদের জন্য দোয়া করবেন।


উল্লেখ্য, ২০০৭ সালের ২২ নভেম্বর মডেল তিনার বাগদান সারেন রিয়াজ। একই বছরের ১৮ ডিসেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা। বিয়ের প্রায় আট বছর পর ২০১৫ সালের ৩০ মে প্রথমবার বাবা-মা হন তারা। মেয়ের নাম রাখেন আমীরা সিদ্দিকী। বর্তমানে তার বয়স সাত।

;