ভিডিও কলে আনুশকাকে হারিকেনের তাণ্ডব দেখালেন বিরাট কোহলি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: ক্রিকেটার বিরাট কোহলি ও তার স্ত্রী আনুশকা শর্মা। (সংগৃহীত)

ছবি: ক্রিকেটার বিরাট কোহলি ও তার স্ত্রী আনুশকা শর্মা। (সংগৃহীত)

  • Font increase
  • Font Decrease

সামাজিক যোগাযোগ মাধ্যমে সবসময় নেটিজেনদের আলোচনায় থাকেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি ও তার স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। নিজেদের সুন্দর মুহূর্ত কিংবা খুনসুটি যেটাই হোক না কেন, ভক্তদের সঙ্গে শেয়ার করে তাদের মন জয় করার সুযোগ হাতছাড়া করতে চান না এই দম্পতি। এবারও তার ব্যতিক্রম হয়নি। প্রতিবেদন- এনডিটিভি।

ইনস্টাগ্রামের একটি ভাইরাল ভিডিওতে দেখা যায়, ভারতীয় ক্রিকেটার তার স্ত্রী আনুশকা শর্মাকে ভিডিও কল করছেন। সেখানে তিনি আটলান্টিক মহাসাগরে সৃষ্ট প্রবল শক্তিশালী হারিকেন বেরিলের ফলে বার্বাডোসের বৈরী আবহাওয়া দেখাচ্ছেন।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলের জয়ের পর বার্বাডোসে আটকা পড়েছেন বিরাট। সেখানে থেকেও তিনি স্ত্রী ও তাদের সন্তান- ভামিকা ও আকায়েরকে হারিকেনের তাণ্ডব দেখাতে ভুলে যাননি।

সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর তার স্ত্রীকে উৎসর্গ করে ইনস্টাগ্রামে পোস্ট করেন বিরাট কোহলি। সেখানে তিনি লিখেছেন, ‘এত দূর থেকে তোমাকে আমার ভালোবাসা ছাড়া দেওয়ার কিছু নেই। তুমি সবসময় আমাকে নম্র, স্থির ও সৎ থাকতে সাহায্য করেছ। এই বিজয় যতটা আমার, ততটাই তোমার। আমার সাথে থাকার জন্য তোমাকে ধন্যবাদ ও ভালোবাসা।’ এই পোস্টে আনুশকা ‘লাভ ইমোজি’ দিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন।

এদিকে আনুশকা শর্মা তার ক্রিকেটার স্বামীকে ঘরে ফেরার তাগিদ দিয়ে আরেকটি পোস্ট করেন। সেখানে তিনি বিশ্বকাপ হাতে এবং কাঁধে ভারতের পতাকা মোড়ানো ছবি দিয়ে লিখেছেন, ‘আমি এই মানুষটিকে (বিরাট) ভালোবাসি। তোমাকে বাড়িতে ডাকতে পেরে ভালো লাগছে। এই উদযাপনের জন্য এক গ্লাস ঝলমলে জল (স্পার্কলিং ওয়াটার) নিয়ে আসো।’

বুবলী কে? প্রশ্ন মিমি চক্রবর্তীর



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
শবনম বুবলী ও মিমি চক্রবর্তী

শবনম বুবলী ও মিমি চক্রবর্তী

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশসহ বিশ্বের ১৫ দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাকিব খান ও মিমি চক্রবর্তী অভিনীত ‘তুফান’ সিনেমা। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতায় সিনেমার প্রচারে দেখা গেছে তুফানি নায়ক শাকিব খান ও মিমি চক্রবর্তীকে। সেখানে ‘তুফান’র প্রিমিয়ার শো-এর আগে সংবাদ সম্মেলনে কথা বলেন শাকিব খান।

সেই সংবাদ সম্মেলনে এক সাংবাদিক শাকিবকে প্রশ্ন করে, মিমি চক্রবর্তীর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা এবং বুবলী কি ছবিটা দেখেছিল দেখে থাকলে তার রিয়্যাকশনটা কী ছিল।

‘তুফান’ ছবিতে শাকিব খান ও মিমি চক্রবর্তী

প্রশ্ন শুনে শাকিব খান কিছুক্ষণ চুপ থেকে বুবলীর বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, প্রাসঙ্গিক প্রশ্ন করেন। আর এই যে পাশাপাশি বসে কথা বলছি এতোক্ষণেও বোঝা যায়নি মিমি চক্রবর্তীর সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আসলে ব্যাপারটা উরাধুরাই ছিল।

এ সময় বুবলীর বিষয়ে প্রশ্ন করা হলে মিমি চক্রবর্তী পরিচালক রায়হান রাফীকে জিজ্ঞেস করেন বুবলি কে? এরপর এ বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্ত-অনুরাগীদের মাঝে আলোচনা-সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

মিমি চক্রবর্তী

সংবাদ সম্মেলনের ভিডিওটি শেয়ার করে একজন ক্যাপশনে লিখেছেন, ‘সাংবাদিক যখন জিজ্ঞেস করলো শাকিব খান কে, বুবলি কি সিনেমাটি দেখেছে? পাশ থেকে মিমি রায়হান কে বলছে বুবলি কে? এটা আজকের সেরা বিনোদন।’

আরেকজন লিখেছেন, ‘এখন আমার প্রশ্ন, রাফী মিমিকে কী উত্তর দিয়েছে?’

শবনম বুবলী

;

হুমায়ূন আহমেদের পর শাওনের এবারই প্রথম!



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
মেহের আফরোজ শাওন

মেহের আফরোজ শাওন

  • Font increase
  • Font Decrease

ঘর বাধার আগে থেকেই হুমায়ূন আহমেদের প্রিয় অভিনেত্রীদের একজন ছিলেন মেহের আফরোজ শাওন। এমনকি শাওনের খালি গলার গানও ভীষণ পছন্দ করতেন জনপ্রিয় এই কথাসাহিত্যিক।

হুমায়ূন আর শাওন ভালোবেসে ঘর বাধার পরও একসঙ্গে কাজ করেছেন নাটক ও চলচ্চিত্রে। বলতে গেলে শাওনের অভিনয় ক্যারিয়ারের সিংহভাগ জুড়েই ছিলেন প্রয়াত হুমায়ূন আহমেদ। এই জুটির প্রতিটি কাজ দর্শক ভীষণ আগ্রহভরে গ্রহণ করেছে। এখনো তাদের সেই নাটক সিনেমা দেখে দর্শক মুগ্ধ হয়।

হুমায়ূন আহমেদ ও মেহের আফরোজ শাওন

কিন্তু ২০১২ সালে হুমায়ূন আহমেদ অকালে চলে যাওয়ার মাধ্যমে এই জুটির অবসান হয়। শুধু তাই নয়, শাওন আস্তে আস্তে অভিনয় থেকেই দূরে সরে যান। এরমধ্যে অবশ্য অল্প বিস্তর গান করা ও নির্দেশনার কাজ করেছেন। নাটকেই তাকে পাওয়া যায়নি, সিনেমায় অভিনয় তো দূরের কথা।

দীর্ঘ ১৭ বছর পর বড়পর্দায় ফিরছেন দেশের তুমুল জনপ্রিয় এই অভিনেত্রী! হুমায়ূন আহমেদের পর এবারই প্রথম অন্য পরিচালকের সিনেমায় অভিনয় করছেন শাওন। মোশতাক আহমেদের প্যারাসাইকোলজিবিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করছেন ফাখরুল আরেফীন খান।

মেহের আফরোজ শাওন

নতুন সিনেমা নিয়ে শাওন বলেন, প্যারাসাইকোলজি বিষয় নিয়ে নির্মিত হচ্ছে নীল জোছনা। এতে আমাকে শহুরে এক নারীর চরিত্রে দেখা যাবে। গল্প ও চরিত্র পছন্দ হওয়ায় কাজটির সঙ্গে যুক্ত হওয়া। দীর্ঘদিন পর সিনেমার শুটিং করছি।

জানা গেছে, আজ (৫ জুলাই) ঢাকায় ‘নীল জোছনা’ সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন শাওন। এ সিনেমার আরও অভিনয় করছেন তারিক আনাম খান, ইন্তেখাব দিনার, পার্থ বড়ুয়া, এফএস নাঈম প্রমুখ। আরও আছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী পাওলি দাম।

মেহের আফরোজ শাওন

সিনেমায় ১৭ বছর পর ফিরলেও ১৩ বছর পর অভিনয় করছেন শাওন। তিনি ২০১১ সালে সর্বশেষ অভিনয় করেছিলেন ‘স্বর্ণকলস’ নাটকে। সেই নাটকটিরও রচয়িতা এবং নির্দেশক ছিলেন হুমায়ূন আহমেদ। আর সর্বশেষ ২০০৭ সালে হুমায়ূন আহমেদেরই ‘আমার আছে জল’ সিনেমার শুটিং করেছিলেন শাওন।

;

শিহাব শাহীনের পর মেজবাউর রহমান সুমনের নির্দেশনায় সাকিব



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
নির্মতা মেজবাউর রহমান সুমন ও শিহাব শাহীনের সঙ্গে সৈয়দ নাজমুস সাকিব

নির্মতা মেজবাউর রহমান সুমন ও শিহাব শাহীনের সঙ্গে সৈয়দ নাজমুস সাকিব

  • Font increase
  • Font Decrease

সৈয়দ নাজমুস সাকিবের অনেক পরিচয়। তিনি চলচ্চিত্র সমালোচক হিসেবে বেশ পরিচিত, একইসঙ্গে শিক্ষক ও অভিনয়শিল্পী। সম্প্রতি জনপ্রিয় নির্মাতা শিহাব শাহীন নির্মিত হইচই-এর ওয়েব সিরিজ ‘গোলাম মামুন’-এ তার অভিনয় বেশ প্রশংসা কুড়িয়েছে।

বলতে গেলে, ‘গোলাম মামুন’ ওয়েব সিরিজে মিলন চরিত্রটি দিয়ে তিনি অনেক নতুন দর্শকের কাছে পৌঁছে গেছেন। নারী ভক্তও হয়েছে বেশ!

‘গোলাম মামুন’ ওয়েব সিরিজে অপূর্ব ও সাকিব

শিহাব শাহীনের কাজের পর সাকিব এবার কাজ করলেন দেশের আরেক গুণী নির্মাতা ‘হাওয়া’ সিনেমাখ্যাত মেজবাউর রহমান সুমনের পরিচালনায়। এই কাজটি নিয়ে যে সাকিব বেশ উচ্ছ্বসিত সে কথা বোঝা যায় তার ফেসবুকে এক স্ট্যাটাসের মাধ্যমে।

সুমনের সঙ্গে একটি ছবি পোস্ট করে সাকিব লিখেছেন, ‘‘২০১৫ সালের জুলাই মাসে পাশে দাঁড়িয়ে থাকা মানুষটার নির্মিতব্য বিজ্ঞাপনের জন্য অডিশন দিয়েছিলাম। ভাগ্যে শিঁকে ছেড়ে নাই তখন, কাজ করা হয়নি একত্রে। তিনি আমাকে বলেছিলেন, ‘সাকিব, আপনি এখনও ছোট মানুষ। আমরা এই চরিত্রের জন্য আরেকটু ম্যাচিউরড মানুষকে খুঁজছি। আরেকটু খাওয়া-দাওয়া করেন, আরেকটু বড় হন। এরপরে আমাদের কাজ হবে।’ আমি বলেছিলাম, ‘অবশ্যই একদিন আপনার সাথে আমার কাজ হবে ভাইয়া।’’

সৈয়দ নাজমুস সাকিব ও মেজবাউর রহমান সুমন

সাকিব আরও লিখেছেন, ‘‘২০২৪ সালের জুলাই মাস চলে এখন। অবশেষে মেজবাউর রহমান সুমনের সাথে একটি বিজ্ঞাপনে কাজ করা হলো আমার। নয় বছর পরে হলেও কাজ হল, লাইফ সাইকেল আর কাকে বলে! এখনকার অনেকেই তাকে চেনে ‘হাওয়া’ সিনেমার নির্মাতা মেজবাউর রহমান সুমন হিসেবে। আর আমার সাথে তার পরিচয় সেই ‘তারপরেও আঙ্গুরলতা নন্দকে ভালোবাসে’ নামের টিভি প্রোডাকশন দিয়ে। কী সব কাজ যে তিনি করেছেন টিভিতে যা এখন এসে ভাবাই যায় না! সুমন ভাইয়ের যে জিনিসটা আমাকে অবাক করে- একজন ডিরেক্টর কীভাবে এতটা কুল হেডেড হন! ভীষণ ঠান্ডা মাথার মানুষ, সেটে কোন ধমক নাই, অযথা চিৎকার চেঁচামেচি নাই। তিনি ভীষণ ক্লিয়ার, যে তিনি আসলে কী চান। প্রতিটা দৃশ্য, প্রতিটা সিনে ক্যারেক্টরের মেন্টাল স্টেট কী- সব ধরে ধরে বুঝিয়ে দিচ্ছেন। করতে না পারলে একবারও রেগে যাচ্ছেন না, আবারও বুঝিয়ে দিচ্ছেন। এমন ডিরেক্টরদের জন্য বারবার শট দিতে, নিজের ১০০% দিয়ে দিতে ন্যূনতম কার্পণ্য আসে না। এমন অভিজ্ঞতা কালেভদ্রে আসে। শীঘ্রই দেখবেন কাজটি। সুমন ভাইয়ের সাথে কাজ করা আমার কাছে স্বপ্নপূরণের চেয়ে কোন অংশে কম নয়।’’

;

আম্বানিপুত্রের বিয়েতে সবচেয়ে ব্যয়বহুল জাস্টিন বিবার!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
রিয়ান্না, জাস্টিন বিবার ও অ্যাডেলে

রিয়ান্না, জাস্টিন বিবার ও অ্যাডেলে

  • Font increase
  • Font Decrease

আগামী ১২ জুলাই বসতে চলেছে ভারত তথা বিশ্বের অন্যতম ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ের মূল আসর। আর আজ রয়েছে সংগীতের অনুষ্ঠান। এই অনুষ্ঠানে পারফর্ম করতেই মুম্বাইয়ে পা রাখলেন বিশ্ববিখ্যাত মাকিন পপস্টার জাস্টিন বিবার।

গতকাল বৃহস্পতিবার ভোর রাতে ভারত পৌঁছেছেন জাস্টিন বিবার। জানা গেছে আম্বানিদের অনুষ্ঠানে গাইতে ১০ মিলিয়ন ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ১২০ কোটি) পারিশ্রমিক নেবেন তিনি।

জাস্টিন বিবারে এখন মুম্বাইতে

বিবার ছাড়াও অ্যাডেল, ড্রেক এবং লানা দেল রে পারফর্ম করার কথা রয়েছে সংগীতে। আজ শুক্রবার মুম্বাইয়ে আম্বানিদের প্রাসাদসম ভবন অ্যান্টিলিয়াতে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান।

মুকেশ ও নীতা আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও শিল্পপতি বীরেন মার্চেন্টের মেয়ে রাধিকা মার্চেন্টের বিয়ের আনুষ্ঠানিকতা চলছে বেশ কয়েক মাস ধরেই। তাদের প্রাক-বিবাহের প্রথম ও দ্বিতীয় অনুষ্ঠানে রীতিমতো তারার মেলা বসেছিল। বলিউডের সব রথি মহারথিদের পাশাপাশি নাচে গানে সেই অনুষ্ঠান মাতিয়েছেন মার্কিন পপ তারকা রিয়ান্না ও কেটি পেরি।

এই বিয়েতে গাইতে রিয়ান্না নিয়েছিলেন বাংলাদেশি টাকায় প্রায় ১০০ কোটি আর কেটি পেরিকে দেওয়া হয়েছিলো প্রায় ৭০ কোটি টাকা। শোনা যাচ্ছে অ্যাডেলে আজ পারফর্ম করার জন্য পারিশ্রমিক নিচ্ছেন ৮০ কোটি টাকার উপরে। সেখানে বিবার সবাইকে ছাড়িয়ে নিচ্ছেন ১২০ কোটি টাকার মতো!

রিয়ান্না, কেটি পেরী ও অ্যাডেলে

১২ জুলাই চার হাত এক হবে মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে। বিয়ের অনুষ্ঠানটি চলবে তিন দিন ধরে। বিয়ের পরদিন হবে শুভ আশীর্বাদ ও মঙ্গল উৎসব। আর এর পরদিন হবে বিবাহোত্তর সংবর্ধনা।

তথ্যসূত্র : হিন্দুস্তান টাইমস

;