২০২০, কেমন যাবে পারিবারিক সময়

জ্যোতিষী রুবাই
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

মেষ: (২১ মার্চ২০ এপ্রিল

বছরটায় আপনার পারিবারিক জীবন মোটের উপর ভালো। অতিরিক্ত কাজের চাপের কারনে সেভাবে পরিবারকে সময় দিতে পারবেন না। এতে আপনার উপর পরিবারের একটু ক্ষোভ থাকবে। তবে বছরটায় গৃহে সন্তানলাভ বা মাঙ্গলিক অনুষ্ঠান আপনাকে আনন্দ দেবে। এপ্রিল থেকে জুন বা ডিসেম্বরের দিকে মাতৃপীড়ার যোগ এবং জুনমাসে বাবার শরীর নিয়ে চিন্তা থাকবে।

বৃষ: (২১ এপ্রিল২১ মে)

বছরটায় পারিবারিক জীবন মিশ্রফল দেবে। অর্থের পিছনে ছুটলে পরিবারকে সময় দিতে পারবেন না। আবার পরিবারের পিছনে সময় দিলে অর্থ রোজগারের সমস্যা দেখা দেবে। কাজেই এইদুই বিষয়ের মধ্যে আপনাকে সামঞ্জস্য রেখে চলতে হবে। তবে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে রাহু, বৃষরাশিতে প্রবেশ করলে পারিবারিক শান্তি ও শৃঙ্খলা বজায় থাকবে। তখন আপনার মানসম্মান বৃদ্ধি পাবে। তবে অক্টোবর থেকে নভেম্বরের মাঝামাঝি আপনার মায়ের শরীর স্বাস্থ্য নিয়ে সমস্যা থাকবে। সেপ্টেম্বর নাগাদ বাবাকে চিন্তার কারণ হতে পারে।

মিথুন: (২২মে২১ জুন)

বছরটার শুরুতে আপনার পারিবারিক জীবন বেশ ভালোই থাকবে। পরিবারের সাথে আলোচনা ও পরামর্শে আপনার সফলতার দিক নির্দেশ করবে। এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যবর্তী সময় বৃহস্পতি আপনার রাশিচক্রের অষ্টমভাবে থাকবে। যেখানে শনি আগে থেকেই অবস্থান করছে। ফলে আপনার পারিবারিক তালমিল সুন্দর হবে। তবে পারিবারিক আর্থিকস্থিতি নিয়ে সমস্যা থাকতে পারে। এরফলে ভুল বোঝাবুঝি অসম্ভব নয়। বছরটায় মাবাবার শরীর নিয়ে চিন্তা থাকবে। গৃহ সংস্কার করতে পারেন।

কর্কট: (২২ জুন২২ জুলাই)

বছরটায় আপনি পারিবারিক জীবনে মিশ্রফল পাবেন। ভালো মন্দর অনুভূতি আপনি লাভ করবেন। শনিরস্থিতি অনুসারে আপনাকে পরিবার থেকে দূরে থাকতে হতে পারে। পারিবারিক জীবনে কমবেশি ওঠাপড়া লেগেই থাকবে। এছাড়া আপনার মায়ের শরীরস্বাস্থ্য চিন্তার কারণ হবে। পারিবারিক পরিবেশ সবসময় আপনার ভালো লাগবে না। পরিবার নিয়ে একটা হতাশা বোধ থাকতে পারে। সেপ্টেম্বর শেষপর্যন্ত আপনার রাশিচক্রের দ্বাদশগৃহে রাহুল গোচর ভ্রমণ থাকায় মানসিক অস্থিরতাবোধ করবেন।  আপনি যদি অবিবাহিত হন তাহলে বিবাহের যোগ আছে। বা সময়টায় দাম্পত্যে তৃতীয় প্রেমযোগ আসতে পারে।

সিংহ: (২৩ জুলাই  - ২৩ আগস্ট

বছরটায় আপনার পারিবারিক জীবন হবে প্রতিযোগিতাময়। তার মোকাবিলা আপনাকে করতে হবেই। পরিবারে কোনও নতুন সদস্যর আগমণ ঘটবে। পরিবারের কথা মাথায় রেখেই কোনও কাজে এগোতে হবে। পরিবারের কিছু সিদ্ধান্ত আপনার মাথা ব্যথার কারণ হয়ে দাড়াতে পারে। কর্মব্যস্ততার জন্য পরিবারকে সময় দিতে পারবেন না। মধ্যভাগে পারিবারিক সমস্যা দেখা দিতে পারে। গুপ্তশত্রু মাথাচারা দিলেও আপনার ও পরিবারকে সেভাবে সমস্যায় ফেলতে পারবে না। তবে ওই সময়গুলো প্রতিযোগিতামূলক অবস্থার মধ্য দিয়ে আপনার যেতে হবে।

কন্যা: (২৪ আগস্ট২৩ সেপ্টেম্বর

বছরটায় আপনার পারিবারিক জীবন শুভপ্রদ। পারিবারিক দৃঢ়তা বাড়বে এবং একে অপরের সাথে মানসিক সংযোগ ভালো হবে। পরিবারের সুখ ও শান্তি বিরাজ করবে। পরিবার আপনাকে নানাভাবে সাহায্য করবে এবং আপনিও তাদের প্রতি নিষ্ঠাবান থাকবেন। পরিবারে যদি কোনও সমস্যা থেকে থাকে তবে জুলাই থেকে নভেম্বর মাঝামাঝি তা মিটে যাবে। তবে কিছু টেনশন সর্বদা আপনাকে ঘিরে রাখবে। বাইরের কোনো মানুষে জন্য পারিবারিক জীবনে সুখহানি ঘটতে পারে। এতে আপনার মানসিক অস্থিরতা বৃদ্ধি পাবে।

তুলা: (২৪ সেপ্টেম্বর  – ২৩ অক্টোবর)

বছরটায় পারিবারিক জীবন বেশ সফলতাপূর্ণ। যারা কর্মসূত্রে এতদিন পর্যন্ত পরিবার থেকে দূরে অবস্থান করছিলেন তারা পরিবারের কাছে আসতে পারবেন। তবে পরিবারে যারা মুরুব্বিস্থানীয় তাদের সাথে আপনার সম্পর্কের অবনতি ঘটবে। আপনার বিচার ধারার সাথে তাদের মিল দেখা যাবে না। পরিবারিক মেলবন্ধন বাসায় আনন্দের বাতাবরণ বয়ে আনবে। তবে শনির বিরাজের কারনে আইনি কোনও সমস্যা  পরিবারের দিকে ধেয়ে আসতে পারে।

বৃশ্চিক: (২৪ অক্টোবর২২ নভেম্বর)

বছরটায় আপনার পারিবারিক জীবন তেমনভাবে শুভপ্রদ নয়। সেপ্টেম্বর পর্যন্ত রাশিচক্রে দ্বিতীয়ভাবে কেতুর অবস্থান মাঝেমধ্যেই কোনও না কোনো সমস্যার সৃষ্টি করবে। বৃহস্পতি দ্বিতীয়স্থানে অবস্থান হেতু গৃহে কোনও নতুন সদস্যের আগমন ঘটবে। পিতার শরীরস্বাস্থ্য খুব ভালো যাবে না। শনি ও বৃহস্পতি একত্রে থাকায় আপনাকে সামাজিক সম্মান এনে দেবে। পরিজনদের সাথে কোনো ধর্মস্থানে ভ্রমণ করতে পারেন। পরিবারের সুখ স্বাচ্ছন্দ্যের জন্য কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আপনাকে নিতে হতে পারে। যা আপনার জন্য আপনার যথেষ্ট সাহসের প্রয়োজন হবে।

ধনু: (২৩ নভেম্বর২১ ডিসেম্বর)

বছরটা আপনার পারিবারিক জীবন বেশ ভালোই থাকবে। পারিবারিক ক্ষেত্রে কোনও প্রকার সম্পত্তি লাভ বা জমিবাড়ি বিক্রি করে আপনি লাভবান হবেন। ৩০শে মার্চ থেকে ৩০শে জুন এবং নভেম্বরের পর থেকে রাশিচক্রে বৃহস্পতি দ্বিতীয়ভাবে থাকবে। তখন আপনার পারিবারিক জীবন বেশ অনুকূল থাকবে এবং কোনও পারিবারিক সম্পর্কে আপনি আবদ্ধ হতে পারেন। নতুন বছর পারিবারিক কোনও অনুষ্ঠান আপনাকে আনন্দদায়ক করবে। পরিবারে নতুন সদস্যর আগমনে আনন্দিত হবেন।

মকর: (২২ ডিসেম্বর২০ জানুয়ারি)

পারিবারিকভাবে বছরটায় আপনার মানসম্মান বৃদ্ধি পাবে। পরিবারের কারো বিবাহ হতে পারে। কর্মভাবে কিছু সময় আপনাকে পরিবার থেকে দূরে থাকতে হতে পারে। ফলে আপনার মনে অসন্তোষ দেখা দিতে পারে। আপনি যদি অবিবাহিত হন তবে ৩০শে মার্চ থেকে ৩০শে জুন এবং নভেম্বরের মাঝামাঝি আপনার বিবাহ যোগ আছে। আর যদি বিবাহিত হন তাহলে দাম্পত্যে তৃতীয় ব্যক্তির আগমনে হতে পারে। অপরদিকে ১৮ই জুন থেকে ১৬ই আগস্ট সময়টা আপনার পিতা এবং মাতার শরীরস্বাস্থ্য নিয়ে চিন্তা দেখা দেবে। বছরশেষে কিছু কঠিন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন।

কুম্ভ: (২১ জানুয়ারি১৮ ফেব্রুয়ারি

পারিবারিক যোগ বছরটায় মিশ্রফল পাবেন। মাতাপিতার শরীর নিযয়ে আপনি চিন্তিত থাকবেন। কর্মব্যস্ততার কারণে আপনি পরিবারকে এই বছরটা বেশি সময় দিতে পারবেন না, যে কারণে পরিবারের সকলে আপনার উপর ক্ষোভ থাকবে। সেপ্টেম্বরের দিকে আপনার রাশিচক্রে রাহুল গোচর আপনার চতুর্থ ভাবে থাকায় পারিবারিকক্ষেত্রে কিছু সমস্যা আপনাকে ভাবতে পারেন। ওই সময়টা আপনাকে মাথা ঠান্ডা রাখতে হবে।

মীন: (১৯ ফেব্রুয়ারি২০ মার্চ)

পারিবারিক জীবনে বছরটায় মিশ্রফল পাবেন। সেপ্টেম্বরের মাঝামাঝি আপনার চতুর্থভাবে রাহুল গোচর থাকবে। ফলে কিছু সমস্যার সম্মুখীন আপনাকে হতে হবে। কর্মব্যস্ততার কারনে পরিবারের সঠিকভাবে সময় দিতে পারবেন না। বৃহস্পতি দৃষ্টি আপনার চতুর্থভাবে থাকায় পরিবারের বৃদ্ধি পাবে বা কোনো নতুন সদস্য আগমন হবে। তা বিবাহ কি সন্তানের জন্ম হোক, তা নিয়ে উৎসবের মহল থাকবে।

আরও পড়ুন: ২০২০ সালে কেমন হবে জীবিকা

২০২০ সালে কেমন যাবে আর্থিকস্থিতি

২০২০, কেমন যাবে শিক্ষার্থীদের

আপনার মতামত লিখুন :