করোনায় আক্রান্ত যাত্রীকে রাইড, ড্রাইভারের অ্যাকাউন্ট বাতিল

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসে আক্রান্ত যাত্রীদের রাইড দেওয়ায় ড্রাইভারের অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে জনপ্রিয় রাইড শেয়ারিং অ্যাপ উবার। এর আগে মেক্সিকো শহরে দুইশতাধিক গ্রাহকদের অ্যাকাউন্ট বাতিল করে দিয়েছে উবার কর্তৃপক্ষ।

সোমবার (৩ ফেব্রুয়ারি) উবার এক বিজ্ঞপ্তিতে জানায়, দুইজন উবার ড্রাইভার করোনাভাইরাস সংক্রমিত যাত্রী ওঠালে তাদের অ্যাকাউন্টসহ ২৪০ জন ইউজারের অ্যাকাউন্ট বাতিল করা হয়।

মূলত, দেশটিতে করোনাভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত যাত্রীরা দেশটিতে আগামী দুই সপ্তাহের জন্য উবার রাইড শেয়ারিং সেবা নিতে পারবে না।

মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্র থেকে মেক্সিকো ফ্লাইটে একজন চীনা পর্যটক আসেন। যিনি দেশটির বিভিন্ন পর্যটন কেন্দ্র জাদুঘর, শপিংমলে ঘুরেছেন। কিন্তু ২১ জানুয়ারিতে তিনি অসুস্থ হয়ে পড়লে উবার রাইডে বিমানবন্দরে ফেরত যান। পরবর্তীতে জানা যায়, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত চীনে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২৬ জন এবং আক্রান্তের সংখ্যা বিশ হাজারে পৌঁছেছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও)।

ইতোমধ্যে চীনের বাইরে ২৫টি দেশে এ ভাইরাসের বিস্তার ঘটেছে। এর মধ্যে থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, সিঙ্গাপুর, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, তাইওয়ানে এই ভাইরাসে আক্রান্তের বিষয় নিশ্চিত করা হয়।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর