হজের প্রাক-নিবন্ধন বাতিলকারীদের টাকা ফেরত দেওয়া হচ্ছে

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
হজের প্রাক-নিবন্ধন বাতিলকারীদের টাকা ফেরত দেওয়া হচ্ছে, ছবি: সংগৃহীত

হজের প্রাক-নিবন্ধন বাতিলকারীদের টাকা ফেরত দেওয়া হচ্ছে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রীদের মধ্যে যারা প্রাক-নিবন্ধন বাতিল করেছেন, তাদের রিফান্ডের অর্থ পরিশোধের জন্য চেক ইস্যু করা হয়েছে।

সম্প্রতি ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব এস এম মনিরুজ্জামান সাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ অর্থ ফেরত দেওয়ার কথা জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বেসরকারি ব্যবস্থাপনায় হজগমনেচ্ছু প্রাক-নিবন্ধনকারীদের মধ্যে জুলাই (২০১৯) মাসে ৫৮টি হজ এজেন্সির অধীনে ৪১৪ জন, আগস্ট-সেপ্টেম্বর (২০১৯) মাসে ১৪৫টি এজেন্সির অধীনে ৯৭৩ জন এবং অক্টোবর (২০১৯) মাসে ১১৭টি এজেন্সির অধীনে ৭২৮ জন প্রাক-নিবন্ধন বাতিল করেছেন।

সবমিলিয়ে ৩২০টি এজেন্সির অধীনে ২ হাজার ১১৫ জন হজগমনেচ্ছু প্রাক-নিবন্ধন বাতিল করেছেন। তাদের প্রত্যেকের বিপরীতে ২৫ হাজার ৭৫২ টাকা করে ফেরত দেওয়া হবে। এ জন্য ৩২০টি এজেন্সির অনুকূলে ৩২০টি পৃথক চেকের মাধ্যমে সর্বমোট ৫ কোটি ৪৪ লাখ ৬৫ হাজার ৪৮০ টাকা মন্ত্রণালয় থেকে সরবরাহ করা হয়েছে।

প্রাক-নিবন্ধন বাতিলকারী হজযাত্রী সংশ্লিষ্ট এজেন্সির সঙ্গে যোগাযোগ করে নির্ধারিত টাকা ফেরত পাবেন।

উল্লেখ্য, হজের প্রাক-নিবন্ধনের সময় ৩০ হাজার ৭৫২ টাকা ব্যাংকে জমা দিতে হয়। নিবন্ধন বাতিল করলে ফেরত দেওয়া হয় ২৫ হাজার ৭৫২ টাকা। তন্মধ্যে সোনালী ব্যাংক সার্ভিস চার্জ বাবদ ৩ হাজার এবং নিবন্ধনসম্পন্নকারী আইটি প্রতিষ্ঠান ২ হাজার টাকা কেটে রাখে।

বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন

আপনার মতামত লিখুন :