সুস্থ হলেন ১২ হাজার ৪৩৯ জন

  বাংলাদেশে করোনাভাইরাস



নিউজ ডেস্ক, বার্তা ২৪
ফাইল ছবি

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তিদের মধ্যে হাসপাতাল ও বাসা মিলিয়ে সুস্থ হয়েছেন ১২ হাজার ৪৩৯ জন। এনিয়ে মোট সুস্থ হলেন ১০ লাখ ২২ হাজার ৪১৪ জন।

আজ মঙ্গলবার (২৭ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশের সকল বিভাগ হতে যে সকল করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন তাদের মধ্যে ঢাকায় ৪ হাজার ৪০০ জন, চট্টগ্রামে ৩ হাজার ৯১৯ জন, রংপুরে ৬৭৮ জন, খুলনায় ১ হাজার ৩৮১ জন, বরিশালে ৩২২ জন, রাজশাহীতে ৮০৩ জন, সিলেটে ৩৭৭ জন এবং ময়মনসিংহে ৫৫৯ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৬৩৯টি পরীক্ষাগারে ৫২ হাজার ৪৭৮টি নমুনা পরীক্ষায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৯২৫ জন। এনিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ লাখ ৯৪ হাজার ৭৫২ জন।

একই সময়ে করোনাভাইরাস আক্রান্ত হয়ে ফের সর্বোচ্চ ২৫৮ জন মারা গেছেন। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৭৭৯ জন।

বিভাগওয়ারি মৃতের সংখ্যায় বলা হয়, ঢাকায় ৮৪জন, চট্টগ্রামে ৬১ জন, রাজশাহীতে ২১ জন, খুলনায় ৫০ জন, বরিশালে ১৩ জন, সিলেটে ৭ জন, রংপুরে ১১ জন এবং ময়মনসিংহে ১১ জন।

এদের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২০২ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৩৯ জন, বাসায় ১৫ জন এবং হাসপাতালে মৃত অবস্থায় এনেছেন ২ জন।

বয়স বিবেচনায় মৃতের সংখ্যায় বলা হয়, ১১ থেকে ২০ বছরের ২ জন, ২১ থেকে ৩০ বছরের ৮ জন, ৩১ থেকে ৪০ বছরের ১৬ জন, ৪১ থেকে ৫০ বছরের ৩১ জন, ৫১ থেকে ৬০ বছরের ৫৪ জন, ৬১ থেকে ৭০ বছরের ৭৮ জন, ৭১ থেকে ৮০ বছরের ৫০ জন, ৮১ থেকে ৯০ বছরের ১৭ জন, ৯১ থেকে ১০০ বছরের ২ জন।

  বাংলাদেশে করোনাভাইরাস