চুয়াডাঙ্গায় দুই আলমসাধুর মুখোমুখি সংঘর্ষে চালক নিহত



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

চুয়াডাঙ্গায় দুই আলমসাধুর মুখোমুখি সংঘর্ষে উজ্জল হোসেন (২৮) নামের এক চালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ইব্রাহিম হোসেন (৪০) নামের অপর চালক। বুধবার (৩ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে দামুড়হুদা উপজেলার জয়রামপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহত উজ্জল হোসেন আলমডাঙ্গা উপজেলার নওদা হাপানিয়া গ্রামের মোহাম্মদ আমিরের ছেলে। এবং আহত ইব্রাহিম হোসেন একই উপজেলার ভালাইপুর গ্রামের জহুরুল ইসলাকের ছেলে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সকালে জীবননগরে মাছ বিক্রি করে বাড়ি ফিরছিলেন আলমসাধু চালক উজ্জল হোসেন। পথের মধ্যে দামুড়হুদার জয়রামপুরে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা কাঠ বোঝাই একটি দ্রুতগতির আলমসাধুর সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুই আলমসাধুর চালকই রক্তাক্ত জখম হন। স্থানীয়রা তাদেরকে দ্রুত উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক উজ্জ্বল হোসেনকে মৃত ঘোষণা করেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. শাপলা খাতুন বলেন, 'রক্তাক্ত জখম অবস্থায় দুজনকে জরুরি বিভাগে নিয়ে আসে স্থানীয়রা। তাদের মধ্যে উজ্জল হোসেন নামের এক ব্যক্তিকে পরীক্ষা-নিরীক্ষা করে মৃত অবস্থায় পেয়েছি। এবং ইব্রাহিম হোসেন নামের আরেক ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।'

দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর কবির জানান, সড়ক দুর্ঘটনায় উজ্জল হোসেন নামের এক আলমসাধু চালকের মৃত্যু হয়েছে। নিহতের মরদেহ সদর হাসপাতালে রাখা হয়েছে। পরবর্তী আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন।

'আমি চিকিৎসক হয়ে যদি মন্ত্রী হতে পারি, আপনারাও একদিন প্রধানমন্ত্রী হতে পারবেন'



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

তরুণ চিকিৎসকদের দায়িত্ব পালনে উদ্বুদ্ধ করে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, 'আপনারা আপনাদের স্ব স্ব জায়গায় ভালোভাবে কাজ করুন। আমি আপনাদের মতো একজন চিকিৎসক যদি মন্ত্রী হতে পারি, তেমনি আপনারাও কোনো একদিন প্রধানমন্ত্রী হতে পারবেন।'

শুক্রবার (৫ জুলাই) রাতে চট্টগ্রাম রেডিসন ব্লুতে কার্ডিও চট্টগ্রাম ২০২৪' নামে দ্বিতীয় আন্তর্জাতিক কনফারেন্সস অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা ডা. সামন্ত লাল সেন এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'আমরা চিকিৎসকেরা উপরওয়ালার আশীর্বাদ নিয়ে জন্ম গ্রহণ করেছি। আমাদের টাকা পয়সাও যেমন রোজগার হয় তেমনি মানুষের সম্মানও পাই। সুতরাং যার যার দায়িত্ব ভালোভাবে পালন করুন। আপনাদের পাশে আমি আছি।'

চিকিৎসকদের সুরক্ষার জন্য সবকিছু করা হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু বা অপবাদ আমি শুনতে চাই না। এটি বলার অধিকার কারও নাই। একমাত্র বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) বলতে পারবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভুল চিকিৎসায় কেউ মারা গেলে ভুক্তভোগীরা বিএমডিসিতে অভিযোগ দেবেন। তারপর বিএমডিসি-ই এটি তদন্ত করে বলবে রোগী কী কারণে মারা গেছেন। চিকিৎসকের সুরক্ষা দেওয়া যেমন আমার দায়িত্ব, তেমনি রোগীর সুরক্ষাও দিতে হবে। রোগীর চিকিৎসা নিশ্চিত করতে হবে।

ডা. সামন্ত লাল সেন বলেন, আজকে চট্টগ্রামের একটি হাসপাতালে অভিযানে গেলাম। দুঃখজনক হলো-একটি অক্সিজেন সিলিন্ডারও নেই। আমরা এ ধরনের কোনো কিছু চাই না।

যেখানে বদলী দেওয়া হয়েছে সেখানে দায়িত্ব পালনের জন্য চিকিৎসকদের অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, এখন গ্রামে গঞ্জে পোস্টিং দিলেই তদবির শুরু হয়ে যায়। আমি এমনটা চাই না। দুই বছর পর তো এমনিতেই পোস্টিং হবে।

;

চট্টগ্রামে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী পলাতক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
চট্টগ্রামে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী পলাতক

চট্টগ্রামে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী পলাতক

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা থেকে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এদিকে ঘটনার পর থেকে ওই নারীর স্বামী পলাতক রয়েছে।

শুক্রবার (৫ জুলাই) দুপুরে উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের খালেক মেম্বারের বাড়ি থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। পুলিশের ধারণা ওই গৃহবধুকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

খুনের শিকার ওই গৃহবধূর নাম নাছিমা বেগম (৩৮)। তিনি ইয়ংওয়ানের কেএসআই গার্মেন্টসে কাজ করতেন। এ ঘটনায় পলাতক নাছিমার স্বামীর নাম মো. সোলায়মান।

পুলিশ জানায়, নাছিমা তার দ্বিতীয় স্বামীর সঙ্গে চরলক্ষ্যা ইউনিয়নের একটি ভাড়া বাসায় থাকতেন। তার প্রথম স্বামী মারা গেছেন। তাদের সঙ্গে নাছিমার প্রথম ঘরের দুই সন্তানও থাকতেন। প্রায়ই রাতে নাছিমাকে সোলায়মান মারধর করতেন।

গতকাল (বৃহস্পতিবার) রাতে সোলায়মানের সঙ্গে নাছিমার ঝগড়া হয়। আজ (শুক্রবার) সকালে নাছিমার বড় ছেলে তাকে ঘুম থেকে ডাকার সময় দেখতে পায় তিনি মারা গেছেন। পরিবারের লোকজন তিনি স্ট্রোক করে মারা গেছেন ভেবে সৎকারের প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় তারা দেখতে পান নাছিমার গলায় কালো দাগ এবং তার জিহবা বের হয়েছে। পরে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ কল দিয়ে বিষয়টি জানালে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। ওই গৃহবধুর লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন বলেন, গৃহবধূ নাছিমার লাশের শরীরে আঘাতের চিহ্ন আছে। তাকে শ্বাসরোধ করে খুন করা হয়েছে বলে আমরা ধারণা করছি। তার স্বামী সোলায়মানকে আমরা গ্রেফতার করার চেষ্টা করছি। আমি এখন অভিযান আছি।

;

সিলেটে ২৮ লাখ টাকার মাদক উদ্ধার, গ্রেফতার ৩



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
সিলেটে ২৮ লাখ টাকার মাদক উদ্ধার, গ্রেফতার ৩

সিলেটে ২৮ লাখ টাকার মাদক উদ্ধার, গ্রেফতার ৩

  • Font increase
  • Font Decrease

সিলেটের গোলাপগঞ্জে প্রায় সাড়ে ২৮ লাখ টাকার মাদকদ্রব্য ও মাদক বিক্রির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকারসহ ৩ জনকে গ্রেফতার করেছে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে গোলাপগঞ্জ মডেল থানায় সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) সজল কুমার সরকার।

গ্রেফতারকৃতরা হলো- সিলেটের দক্ষিণ সুরমা থানার বলদি গ্রামের মৃত নানু মিয়ার ছেলে এনাম আহমদ (৪৫), কোতয়ালী মডেল থানার কুমারপাড়ার মৃত ইয়াছির মিয়ার ছেলে আম্বিয়া টিপু (৪০) ও বলদি গ্রামের ফজল আলী।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, বৃহস্পতিবার (৪ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে একটি প্রাইভেট কারে বিদেশগামী যাত্রী সেজে সিলেট থেকে গোলাপগঞ্জের উদ্দেশ্যে মাদকদ্রব্য নিয়ে আসছিলো দুই মাদক কারবারি। গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে অভিযানে নামে গোলাপগঞ্জ মডেল থানা পুলিশ। এসময় পুলিশের ধাওয়া খেয়ে দ্রুত গতিতে গাড়ি চালাতে থাকে মাদক কারবারিরা। এসময় স্থায়ী যুবকের সহায়তায় উপজেলার পৌর এলাকার সিলেট-জকিগঞ্জ সড়কের ফুলবাড়ি পূর্বপাড়া নামকস্থান থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ২ জনকে ও তাদের তথ্যের ভিত্তিতে আরও ১ জনকে গ্রেফতার করা হয়।

এসময় তাদের সাথে থাকা একটি ট্রলি ব্যাগ থেকে ১৫০ বোতল ফেন্সিডিল, ৮ হাজার ২'শ পিস ইয়াবা, নগদ ১ লাখ ২ হাজার টাকা, একটি প্রাইভেট কার, দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মাদকদ্রব্যের মূল্য আনুমানিক ২৮ লাখ ৩৫ হাজার টাকা। 

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাছুদুল আমিন বলেন, আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

;

কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে দুইবোনসহ নিহত ৩



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুড়িগ্রাম
কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে দুই-বোনসহ নিহত ৩

কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে দুই-বোনসহ নিহত ৩

  • Font increase
  • Font Decrease

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কচাকাটা থানা এলাকায় পৃথক বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় আপন দুই বোনসহ তিনজন নিহত হয়েছে।

নিহতরা হলেন উপজেলার কালিগঞ্জ ইউনিয়নের বেগুনী পাড়া গ্রামের শাহাদাৎ হোসেনের দুই মেয়ে সুমাইয়া (১১), মাছুমা (৬) এবং নারায়নপুর ইউনিয়নের ব্যাপারী পাড়া গ্রামের মৃত আব্দুর রহমান মুন্সির ছেলে সিরাজুল ইসলাম।

কচাকাটা থানার পুলিশ জানায়, শুক্রবার (৫ জুলাই) বিকাল সাড়ে পাঁচটার দিকে সুমাইয়া ও মাছুমা কলাগাছের ভেলা নিয়ে বাড়ির পাশে খালার বাড়িতে রওনা দেয়। এসময় বাড়ির অদূরে এক‌টি সেচ পাম্পের টানানো তারে দুইবোনের গলা জড়িয়ে যায়। এতে বিদ্যুস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

অপর দিকে প্রায় একই সময় উপজেলার নারায়নপুর ইউনিয়নের ব্যাপারীপাড়া গ্রামের সিরাজুল ইসলাম ভেলা যোগে পাশের বাড়িতে যাওয়ার সময় ভেলা ঠেলার লা‌ঠি বিদ্যুৎ সরবরাহের মেইন লাইনের তারে লাগে। এসময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিশ্বদেব রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তিনজনের মরদেহ পরিরারের কাছে দেওয়া হয়েছে। এ বিষয়ে পৃথক অপমৃত্যুর মামলা হ‌য়ে‌ছে।

;