তিন দিনে বন্যাদুর্গত ৭৭৯ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস

  বন্যা পরিস্থিতি
  • স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বন্যা কবলিত মানুষের উদ্ধার কাজ ও খাদ্য সামগ্রী বিতরণ করছে ফায়ার সার্ভিস। এরই মধ্যে বিগত তিন দিন উদ্ধার কার্যক্রম পরিচালনা করে ৭৭৯ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। 

শুক্রবার (২৩ আগস্ট) ফায়ার সার্ভিস মিডিয়া সেল কর্মকর্তা তালহা বিন জসিম এই তথ্য জানান। 

বিজ্ঞাপন

এদিকে দেশের বন্যাকবলিত এলাকা ও সেখানকার উদ্ধারকাজ পরিদর্শন করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন। সকাল ১০টা থেকে দিনব্যাপী বন্যাকবলিত ফেনী ও তার আশপাশ এলাকা ঘুরে দেখেছেন তিনি। 

এসময় ফায়ার সার্ভিসের উদ্ধার কাজ পর্যবেক্ষণ করেন এবং বিভিন্ন পয়েন্টে বন্যা কবলিতদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। 

বিজ্ঞাপন

তালহা বিন জসিম জানান, গত ২১ আগস্ট থেকে ২৩ আগস্ট বিকেল ৪টা পর্যন্ত বন্যাদুর্গত এলাকার বিভিন্ন স্থানে আটকে পড়া ৭৭৯ জন নারী-পুরুষ ও শিশুকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে স্থানান্তর করেছে ফায়ার সার্ভিস।

উল্লেখ্য, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পরিচালক (অপারেশন ও মেইনটেইনেন্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী এর নেতৃত্বে ঢাক, চট্টগ্রাম, খুলনা, বরিশাল থেকে ফায়ার সার্ভিস এর ৯টি বন্যাদুর্গত এলাকায় উদ্ধার কাজ ও ত্রাণ সামগ্রী প্রদানের কাজ করছে তারা।বন্যাদুর্গত এলাকা থেকে মোট ৭৭৯ জনের মধ্যে ৫ জন গর্ভবতী নারী ও ১৯ জন বৃদ্ধ-বৃদ্ধা ছিলেন।

এছাড়া, ফেনী জেলা থেকে ২৮৭ জন, কুমিল্লা জেলা থেকে ১৬৪জন, চট্টগ্রাম জেলা থেকৈ ১১৫জন, ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে ১১২জন, নোয়াখালী জেলা থেকে ১৩জন, খাগড়াছড়ি জেলা থেকৈ ২৩জন, চাঁদপুর জেলা থেকে ৬জন, মৌলভীবাজার জেলা থেকে ৫০জন, লক্ষ্মীপুর জেলা থেকে ৯জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস