জেলা ভিত্তিক হটলাইন চালু করছে আইইডিসিআর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
অনলাইন ব্রিফিং করেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা, ছবি: সংগৃহীত

অনলাইন ব্রিফিং করেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনা সংক্রান্ত তথ্যের জন্য এবার জেলা ভিত্তিক হটলাইন নম্বর চালু করেছে আইইডিসিআর। এসব হটলাইন নম্বরে নির্দিষ্ট জেলার মানুষ ফোন দিয়ে করোনাভাইরাস সংক্রান্ত সব তথ্য জানতে পারবেন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্স রুমে সরাসরি অনলাইন প্রেস ব্রিফিং-এ আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ কথা জানান। প্রেস ব্রিফিং আয়োজন করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আইইডিসিআরে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রান্ত কল এসেছে ৩ হাজার ৩২১টি। এছাড়া মেইলেও অনেকে আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। তবে একটি বিষয় গত কয়েক দিন ধরে হটলাইনের কল যাচ্ছে না বলে অভিযোগ আমরা শুনছি। এ সমস্যা নিরসনে এখন থেকে প্রতিটি জেলায় আইইডিআরএ'র হটলাইন চালু করা হচ্ছে। এরই মধ্যে জেলা পর্যায়ে নির্দেশনা চলে গেছে এ বিষয়ে। আপনারা জেলা কন্ট্রোল রুমগুলোতে যোগাযোগ করলে নম্বরগুলো পেয়ে যাবেন।

এছাড়া স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের হটলাইন নম্বর বাড়ানো হয়েছে। এছাড়া ইমেইলের মাধ্যমেও আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা নমুনা সংগ্রহ করছি, যোগ করেন তিনি।

আপনার মতামত লিখুন :