৪ এপ্রিল পর্যন্ত জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বাজুসের লোগো

বাজুসের লোগো

  • Font increase
  • Font Decrease

মহামারি নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে ৪ এপ্রিল পর্যন্ত সমস্ত ধরণের জুয়েলারি প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। বৃহস্পতিবার (২৬ মার্চ) এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। আর বাজুস সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, করোনাভাইরাসের মোকাবিলায় সতর্কতা হিসেবে শুক্রবার (২৭ মার্চ) থেকে ৪ এপ্রিল পর্যন্ত সমস্ত সোনা ব্যবসায়ীদের তাদের নিজ নিজ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।

এতে আরও বলা হয়, দুঃখজনক হলেও সত্যি দুষ্কৃতিকারী চক্র এ ধরনের পরিস্থিতির ফায়দা নিয়ে থাকে। জুয়েলারি একটি স্পর্শকাতর ও মূল্যবান ধাতু বিধায় এটা সাধারণত তাদের মূল টার্গেটে থাকে। এ সময় জুয়েলারি দোকানে চুরি, ডাকাতির ঘটনা সংঘটিত হওয়ার সম্ভাবনাও খুব বেশি।

তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সংস্থাকে মানুষের জান-মালের নিরাপত্তার পাশাপাশি বিশেষ করে জুয়েলারি প্রতিষ্ঠানগুলোর প্রতি বিশেষ সতর্ক দৃষ্টি রাখার জন্য বিশেষভাবে অনুরোধ কোড়া হয়। এছাড়া জুয়েলারি ব্যবসায়ীদেরকে করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হবার পরামর্শ প্রদান করা হয়।

সমাজের সকল বিত্তবানদেরকে নৈতিক দায়িত্ব হিসেবে করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য বাংলাদেশ জুয়েলার্স সমিতির পক্ষ থেকে বিশেষভাবে আহ্বান জানান দিলীপ কুমার।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর