পোশাক কারখানা বন্ধ রাখতে বিজিএমইএ'র আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বিজিএমইএ

বিজিএমইএ

  • Font increase
  • Font Decrease

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।

সরকারের অফিস-আদালত ছুটির সঙ্গে সমন্বয় করে আগামী ৪ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ রাখতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক।

বৃহস্পতিবার (২৬ মার্চ) পোশাক কারখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারকদের সংগঠনটি।

সংগঠনের সভাপতি ড. রুবানা হক বলেন, করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের অফিস-আদালত ছুটির সাথে সমন্বয় করে পোশাক কারখানা বন্ধ রাখতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছি।

তবে যেসব কারখানা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) ও মাস্কসহ করোনা প্রতিরোধী সামগ্রী তৈরি করছে তাদের শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করে কাজ করার অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি।

কারখানা মালিকদের উদ্দেশে রুবানা হক বলেন, প্রধানমন্ত্রীকে অনুসরণ করে সর্ববৃহৎ শিল্প হিসেবে আমাদের দৃষ্টান্ত স্থাপন করা উচিত। এমতাবস্থায় কারখানা বন্ধ করে দেওয়ার বিবেচনা করবেন বলে আশা করি।

এ ছাড়াও সরকারের অফিস-আদালত ছুটির সঙ্গে সমন্বয় করে আগামী ৪ এপ্রিল পর্যন্ত মালিকদের প্রতি কারাখানা বন্ধ রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশন (বিটিএমএ) এবং বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)।

আপনার মতামত লিখুন :