২ চিকিৎসকসহ দেশে করোনায় নতুন আক্রান্ত ৪

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ব্রিফ করেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা, ছবি: সংগৃহীত

ব্রিফ করেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে চারজনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪৮। নতুন আক্রান্তদের মধ্যে দু’জন চিকিৎসক রয়েছেন।

শুক্রবার (২৬ মার্চ) সকাল ১১টায় করোনাভাইরাসের (কোভিড-১৯) সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্স রুমে সরাসরি অনলাইন প্রেস ব্রিফিং-এ এসব তথ্য জানান তিনি। প্রেস ব্রিফিং আয়োজন করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

তিনি বলেন, নতুন আক্রান্ত চারজনের মধ্যে দু’জন চিকিৎসক রয়েছেন। তাদের একজন পুরুষ, বাকিরা নারী। এ চারজনের মধ্যে তিনজন করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছিলেন। অন্যজন কোথা থেকে সংক্রমিত হয়েছেন অর্থাৎ প্রথম সংক্রমণ আমরা জানার চেষ্টা করছি। ওই দুই চিকিৎসক করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে আক্রান্ত হয়েছেন।

নতুন আক্রান্তদের মধ্যে একজনের বয়স ২০-৩০ বছরের মধ্যে, একজনের ৩১-৪০ বছরের মধ্যে, একজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে এবং অপরজনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে। তাদের মধ্যে দু’জন ঢাকার ও দু’জন ঢাকার বাইরের। এর মধ্যে দু’জনের আগে থেকে বেশ কিছু শারীরিক অসুস্থতা রয়েছে। এছাড়া চারজনের অবস্থায় বেশ ভালো, যোগ করেন ফ্লোরা।

তিনি বলেন, মোট ৪৮ জন করোনা রোগীর মধ্যে পাঁচজনের মৃত্যু হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। ১১ জন করোনা রোগী সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্যে বাড়ি ফিরে গেছেন সাতজন। বাকিরা বাড়িতে বা সরকারের তত্ত্বাবধানে হাসপাতালে সম্পূর্ণ আইসোলেশনে আছেন।

 

 

 

আপনার মতামত লিখুন :