‘ষাটোর্ধ্ব মানুষকে বেশি সতর্ক থাকতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা/ছবি: সংগৃহীত

আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ষাটোর্ধ্ব মানুষকে বেশি সতর্ক থাকতে হবে, প্রয়োজন ছাড়া একেবারেই ঘরের বাইরে যাবেন না বলে পরামর্শ দিয়েছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

শুক্রবার (২৭ মার্চ) বেলা সাড়ে ১১টায় করোনাভাইরাস (কোভিড-১৯) এর সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্সে রুমে সরাসরি প্রেস ব্রিফিং-এ তিনি এসব কথা বলেন। প্রেস ব্রিফিং আয়োজন করে আইইডিসিআর।

তিনি বলেন, যাদের মধ্যে দীর্ঘমেয়াদি রোগ আছে এবং বয়স ষাট বছরের বেশি তারা খুব সতর্ক থাকবেন। অতিরিক্ত সাবধানতা অবলম্বন করে নিজের ঘরের ভিতরে থাকবেন। ঘরের বাইরে যাবেন না। কোলাকুলি ও হাতমেলানো থেকে বিরত থাকুন।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১ হাজার ২৬ জনের। গত ২৪ ঘণ্টায় ১২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। নতুন করে ৪ জন আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে একজন পরুষ আর তিনজন মহিলা। এদের মধ্যে দুইজন চিকিৎসক আছেন। এখন পর্যন্ত দেশে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৪৮ জন।

তিনি বলেন, অবশ্যই ঘরের ভিতরে থাকবেন। নাক-চোখ-মুখ স্পর্শ করবেন না। আক্রান্ত মানুষের সংস্পর্শে যাবেন না। যেকোন প্রয়োজনে জেলা, মন্ত্রণালয়ের পর্যায়ে কন্ট্রোলরুমে যোগাযোগ করবেন। ঢাকার বাইরে করোনা চিকিৎসায় চট্টগ্রাম ফৌজদারহাটস্থ বিআইটিআই- এ পরীক্ষা শুরু হয়েছে। এছাড়া ঢাকার জনস্বাস্থ্য প্রতিষ্ঠান ও শিশু হাসপাতালে করোনার পরীক্ষা করা হচ্ছে।

 

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর