নাশকতার প্রস্তুতিকালে ছাত্রদলের ২ নেতাকর্মী গ্রেফতার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

নাশকতার প্রস্তুতিকালে ছাত্রদলের ২ নেতাকর্মী গ্রেফতার

নাশকতার প্রস্তুতিকালে ছাত্রদলের ২ নেতাকর্মী গ্রেফতার

হরতালকে কেন্দ্র করে নাশকতার প্রস্তু‌তিকালে ছাত্রদলের দুই নেতাকর্মীকে হাতেনাতে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ নি‌য়ে মোট ৯৮ জন‌ নাশকতাকা‌রীকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর এই সংস্থাটি।

‌সোমবার (২০ নভেম্বর) রাজধানীর ‌টিকাটু‌লি র‍্যাব-৩ এর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অ‌ধিনায়ক ল্যাফটেনেন্ট কর্নেল আ‌রিফ ম‌হিউ‌দ্দিন।

বিজ্ঞাপন

আটককৃত ছাত্রদলের দুই কর্মী হলেন- ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সোয়াইব আহম্মেদ সজীব (২৮) ও নর্দান ইউনিভার্সিটির ছাত্রদলের সক্রিয় সদস্য মো. জরিপ হোসেন (২৩)।

আ‌রিফ ম‌হিউ‌দ্দিন বলেন, সম্প্রতি রাজধানী ঢাকাসহ সব বিভাগীয় ও জেলা শহরে বিভিন্ন আসামিরা নাশকতা সৃষ্টির লক্ষ্যে সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা মো. ইমনের নেতৃত্বে একটি সংঘবদ্ধ ১২ থেকে ১৫ জনের দল একত্রিত হয়। পরবর্তীতে সকাল সাড়ে ৮টার সময় মতিঝিল এজিবি কলোনি কাঁচাবাজার এলাকা থেকে ঝটিকা মিছিল বের করে সড়ক অবরোধ ও নাশকতার চেষ্টাকালে র‍্যাব গ্রেফতারের চেষ্টা করলে মিছিলটি ছত্রবঙ্গ হয়ে ব্যানার ফেলে পালিয়ে যায়।

বিজ্ঞাপন

নাশকতার চেষ্টাকালে র‍্যাব-৩ ঢাকা কলেজ ছাত্রদলের সম্পাদক সোয়াইব আহম্মেদ সজীব এবং নর্দান ইউনিভার্সিটির ছাত্রদলের সক্রিয় সদস্য জরিপ হোসেনকে রাস্তা অবরোধ করে পিকেটিং করার সময় হাতে নাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

তি‌নি বলেন, এই এলাকায় র‍্যাবের অভিযান চলমান রেখে জড়িতদের আইনের আওতায় না আসা পর্যন্ত নাশকতাকারীদের গ্রেফতার অভিযান চলমান রয়েছে।এছাড়াও পলাতক আসামিদের গ্রেফতারের জন্য গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রয়েছে।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তি‌নি।