ঝুলে গেল ঢাকার প্লে অফ ভাগ্য

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 13:59:03

তামিম ইকবাল হাঁকালেন দাপুটে এক ফিফটি। জবাবে অলরাউন্ড নৈপুণ্য দেখালেন সাকিব আল হাসান। তাতে জয়টাও ধরা দিল বিশ্বসেরা এ অলরাউন্ডারের হাতেই। মিনিস্টার গ্রুপ ঢাকাকে ৮ উইকেটে উড়িয়ে দিল ফরচুন বরিশাল। দুরন্ত জয়টা এসেছে ২৭ বল হাতে রেখেই।

এ হারে ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদের দল মিনিস্টার গ্রুপ ঢাকার প্লে অফ ভাগ্যটা ঝুলে গেল। যদি তবে সমীকরণে আটকে গেছে ঢাকা। আর বরিশাল উঠে গেছে বিপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে। 

আজ জিতলেই ঢাকার প্লে অফ নিশ্চিত হয়ে যেত। আগামীকাল সিলেট যদি চট্টগ্রামকে এবং খুলনাকে যদি কুমিল্লা হারায় তবে প্লে-অফের টিকিট পাবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে তামিম ইকবালের অর্ধ-শতকের ওপর ভর করে ৯ উইকেট হারিয়ে কোনোমতে ১২৮ রানের পুঁজি গড়ে ঢাকা। 

ওপেনার তামিম ৫০ বলে ৯ বাউন্ডারি ও ১ ছক্কায় ৬৬ রানের দারুণ এক ইনিংস খেলেন। ২১* রানে অপরাজিত থেকে যান শুভাগত হোম। 

বরিশালের হয়ে দুটি করে উইকেট নেন শফিকুল ইসলাম, ডোয়াইন ব্রাভো ও মেহেদী হাসান রানা। একটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও মুজিব উর রহমান।

টানা পঞ্চমবারের মতো ম্যাচসেরা সাকিবের হার মানা দুরন্ত ফিফটিতে ১৫.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ১২৯ রান তুলে জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল। সাকিব ২৯ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় ৫১* রানের বিধ্বংসী ইনিংস খেলেন

ওপেনার মুনিম শাহরিয়ার এনে দেন ৩৭ রান। ২৮* রানে অপরাজিত থেকে যান নাজমুল হোসেন শান্ত। ঢাকার হয়ে একটি করে উইকেট নেন শফিউল ইসলাম ও কায়েস আহমেদ।

এ সম্পর্কিত আরও খবর