ভারত অলআউট ৩০৭ রানে

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-25 14:54:03

ঠিক যেন জো রুটের ইনিংসটাই ভারতের হয়ে খেলছিলেন ধ্রুব জুরেল। রাঁচির টেস্টের দ্বিতীয় দিনে  টপ-অর্ডারদের ব্যর্থতার পর উইকেট বাঁচিয়ে থিতু হন এই উইকেটরক্ষক ব্যাটার। আগের দিন ৩০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের শুরু থেকে বেশ সাবলীলভঙ্গিতে ব্যাট করতে থাকেন জুরেল। এগোচ্ছিলেন সেঞ্চুরির পথে। তবে থেকে গেল ১০ রানের আক্ষেপ। ৯০ রানে হলেন আউট। এরই সঙ্গে ৩০৭ রানে শেষ হয় ভারতের প্রথম ইনিংস। এবং সেখানে ৪৬ রানের লিড পায় ইংল্যান্ড। 

রাঁচি টেস্টের দ্বিতীয় দিনে ইংলিশদের ৩৫৩ রানে থামিয়ে শুরুতে ধাক্কা খেলেও তা সামলে বেশ ভালোভাবেই এগোচ্ছিলেন যশস্বী জয়সওয়াল ও শুভমান গিল। তবে ৯১ রানের ব্যবধানে ৬ উইকেট হারালেও ইংল্যান্ডের ঝুলিতে বড় লিডের সম্ভাবনা জাগে। তবে সেখানে অষ্টম উইকেটে জুরেল-কুলদীপ  দৃঢ়তায় ৪২ রানে জুটি গড়ে দিন শেষ করে স্বাগতিকরা। সেখান থেকে তৃতীয় দিনে এসে আরও ৮৮ রান যোগ করেন রোহিত শর্মার দল। ১৪৯ বলে ৯০ রান করে হার্টলির তৃতীয় শিকার হয়ে ফেরেন জুরেল। কুলদীপ করেন ২৮ রান এবং আগের দিনে জয়সওয়াল ফিরেছিলেন ৭৩ রান করে। 

এদিন আকাশ দীপের উইকেট তুলে লাল বলের ক্রিকেটে নিজের প্রথম ফাইফার তুলে নেন শোয়েব বশির। 

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ১১২ রানে ৫ উইকেট হারানোর পর রুটের ১২২ ও ওলি রবিনসনের ৫৮ রানের ভরে ৩৫৩ রানের সংগ্রহ পায় বেন স্টোকসের দল। 

সংক্ষিপ্ত স্কোর: 

ইংল্যান্ড ১ম ইনিংস: ৩৫৩ (১০৪.৫ ওভার)  ( জো রুট ১২২*, রবিনস্ন ৫৮; জাদেজা ৪/৬৭, আকাশ ৩/৮৩)।

ভারত ১ম ইনিংস: ৩০৭ (১০৩.২ ওভার) ( জুরেল ৯০, জয়সওয়াল ৭৩; শোয়েব বশির ৫/১১৯, হার্টলি ৩/৬৮)

এ সম্পর্কিত আরও খবর