আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড লোফটি-ইটনের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪ | 2024-02-27 21:16:32

পুরুষদের টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি এতদিন ছিল নেপালের ক্রিকেটার কুশাল মাল্লার। গত বছর মঙ্গোলিয়ার বিপক্ষে ৩৪ বলে সেঞ্চুরি তুলে নিয়ে রেকর্ডের খাতায় নাম লিখিয়েছিলেন তরুণ এই ব্যাটার। এবার সেই নেপালের বিপক্ষেই ৩৩ বলে সেঞ্চুরি করে রেকর্ডটি নিজের নামে করে নিলেন নামিবিয়ার ইয়ান নিকল লোফটি-ইটন।

নেপালে ত্রিদেশীয় সিরিজে আজ (মঙ্গলবার) উদ্বোধনী ম্যাচেই নিকল এই রেকর্ড গড়েন। শেষ পর্যন্ত তিনি ৩৬ বলে করেন ১০১ রান, যার মধ্যে ছিল ১১টি চার ও ৮টি ছক্কার মার। শুধুমাত্র বাউন্ডারি হাঁকিয়ে তিনি যে ৯২ রান করেছেন সেটিও টি-টোয়েন্টি ইতিহাসে ব্যাটার হিসেবে সবচেয়ে বেশি।

এদিন টসে জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নামিবিয়া। ১১তম ওভারে ৩ উইকেট হারিয়ে মাত্র ৬২ রান ছিল নামিবিয়ার স্কোরবোর্ডে। এরপর ব্যাট হাতে মাঠে নামেন লফটি-ইটন। নেমেই প্রথম ছয় বল খেলে দুটি ছক্কা এবং একটি চার মেরে ১৮ বলেই তার অর্ধশতকের দেখা পান।

তার ব্যাটিং তান্ডবে চতুর্থ উইকেটে ৫২ বলে ১৩৫ রান যোগ করে দলকে ৪ উইকেটের বিনিময়ে ২০৬ রানে পৌঁছে দেন ইটন। উইকেটের অপর প্রান্তে থাকা ক্রুগার ৪৮ বলে ৫৯ রানে অপরাজিত থাকেন।

বল হাতে লফটি-ইটন তার তিন ওভার থেকে ২৯ রানে খরচ করে ২টি উইকেট শিকার করেন। ১৯তম ওভারে ১৮৬ রানেই থামে নেপালের ইনিংস। ফলে ২০ রানের জয় তুলে নেয় নামিবিয়া।

এ সম্পর্কিত আরও খবর