ফেরা হলো না রাহুলের, ধর্মশালা টেস্টে বুমরাহ

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2024-02-29 19:37:58

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ এরইমধ্যে জিতে নিয়েছে ভারত। সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে স্বাগতিকরা এগিয়ে ৩-১ ব্যবধানে। সিরিজের শেষ ম্যাচ আগামী ৭ মার্চ, ধর্মশালায়। যেই টেস্টে ফেরার কথা ছিল সিরিজের প্রথম টেস্টের পর চোটে ছিটকে যাওয়া লোকেশ রাহুলের। তবে শেষ পর্যন্ত ফেরা হচ্ছে না রাহুলের। তবে রাহুল না ফিরলেও শেষ টেস্টের দলে ফেরানো হয়েছে জাসপ্রিত বুমরাহকে।

বৃহস্পতিবার ধর্মশালা টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই। যেখান থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। রাজ্য দল তামিলনাড়ুর হয়ে রঞ্জি ট্রফির সেমিফাইনাল খেলতে দল থেকে মুক্তি দেওয়া হয়েছে তাকে। তবে আগের টেস্টে বিশ্রামে থাকলেও সিরিজের শেষ টেস্টে ফেরানো হয়েছে বুমরাহকে।

চোটের কারণে এই সিরিজে আর রাহুলের না ফেরার ব্যাপারে বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘রাহুল তার কোয়াড্রিসেপ-টেন্ডন ইনজুরির বিষয়ে লন্ডনে ডাক্তারদের সাথে পরামর্শ করেছেন যার ফলে সিরিজের বাকি ম্যাচগুলো থেকে ছিটকে গেছেন। বিসিসিআই মেডিকেল টিম তাকে ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে এবং তার সমস্যাটির আরও পরিচালনার জন্য লন্ডনে বিশেষজ্ঞদের সাথে সমন্বয় করছে।

এদিকে সামনেই আইপিএল মাঠে গড়াবে। যা শুরু হবে ২২ মার্চ থেকে। যেখানে লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক রাহুল। তাই অধিনায়ক চোটে থাকায় বিকল্প ভাবতে হচ্ছে ফ্র্যাঞ্চাইজিটিকেও। আর সেখানটাকেও কোনো কারণে চোট পুরোপুরি সারিয়ে রাহুল মাঠে নামতে না পারলে দলের সহ-অধিনায়ক নিকোলাস পুরান নেতৃত্ব দেবেন দলকে।

ধর্মশালা টেস্টের জন্য ভারতের স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রজত পাতিদার, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), কেএস ভারত (উইকেটরক্ষক), দেবদত্ত পাডিক্কল, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, আকাশ দীপ

এ সম্পর্কিত আরও খবর