দক্ষিণ আফ্রিকাকে ১৬৩ রানে বেধে রাখল ইংল্যান্ড

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-21 22:27:02

ফায়ার অ্যান্ড আইস। দক্ষিণ আফ্রিকার ইনিংসটাকে এভাবে বলে দিলেও মিলে যায় বেশ। আগুনে শুরুর পর শেষটা হলো বড্ড ম্লান। দারুণ শুরুর পর তাদেরকে ১৬৩ রানে বেধে ফেলেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড।

দুই দলই সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে। ইংল্যান্ড হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে, আর দক্ষিণ আফ্রিকা যুক্তরাষ্ট্রকে। ফলে এই ম্যাচে দুই দলের সামনেই সমীকরণ এক। জয় মানেই শেষ চারের আরও কাছে চলে যাওয়া। 

সে ম্যাচে টস জিতে ইংলিশ অধিনায়ক জস বাটলার ব্যাট করতে পাঠিয়েছিলেন দক্ষিণ আফ্রিকাকে। ওপেনার কুইন্টন ডি কক যেভাবে শুরু করেছিলেন, তাতে প্রোটিয়ারা বড় রানই দেখতে পাচ্ছিল। পাওয়ারপ্লেতে তুলে ফেলেছিল ৬৩ রান। ডি কক নিজে ২২ বলে ফিফটি ছুঁয়ে ফেলেন, করে ফেলেন এবারের বিশ্বকাপে দ্রুততম ফিফটির রেকর্ড। 

তবে তার পাশে রিজা হেনড্রিকস অবশ্য বেশ ম্লানই ছিলেন ১৯ রান করতে খেলেছেন ২৫ বল। তাকে দিয়েই দক্ষিণ আফ্রিকার পিছিয়ে পড়ার শুরু। মইন আলীর বলে তিনি বিদায় নেওয়ার এক ওভার পরই ডি কক ফেরেন ৩৮ বলে ৬৫ রান করে। 

এরপর থেকে শেষ পর্যন্ত ব্যাটাররা স্রেফ আসা যাওয়ার মিছিল করেছেন। বিরুদ্ধ স্রোতে দাঁড়িয়ে ২৮ বলে ৪৩ রানের ইনিংস খেলেন ডেভিড মিলার। মূলত তার ইনিংসে ভর করেই দক্ষিণ আফ্রিকা শেষমেশ ১৬৩ রানের পুঁজি নিয়ে ইনিংস শেষ করে। জফরা আর্চার নেন ৩ উইকেট, মইন আলী আর আদিল রশিদ মিলে নেন ১টি করে উইকেট। 

এ সম্পর্কিত আরও খবর