বাজেটোত্তর সংবাদ সম্মেলনে মেজাজ হারালেন অর্থমন্ত্রী

  সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ওপর মেজাজ হারালেন অর্থমন্ত্রী

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ওপর মেজাজ হারালেন অর্থমন্ত্রী

বাজেট-পরবর্তী সংবাদ সম্মেলনে সাংবাদিকদের ওপর মেজাজ হারালেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। সাংবাদিকদের প্রশ্নকে ‘সরলীকরণ’ উল্লেখ করে মেজাজ হারিয়ে তিনি বলেন, আপনি তো সরলীকরণের জিনিসটা খুবই রপ্ত করে ফেলেছেন। এগুলো তো একবারে ওভার সিমপ্লশেসন। 

শুক্রবার (৭ জুন) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০২৪-২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট-পরবর্তী সংবাদ সম্মেলন অনুষ্ঠানে কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

সেখানে উপস্থিত সাংবাদিকদের প্রশ্ন ছিল – বড় বাজেট বলা হলেও অর্থনৈতিকভাবে মানুষের জীবন চলাচলে অর্থনীতি খাটো হয়ে যাচ্ছে সম্পর্কিত উত্তরে অর্থমন্ত্রী বলেন, সরলীকরণ বিষয়টি আপনি রপ্ত করে ফেলেছেন। এভাবে কি ইকনোমি চলে নাকি। আর একটু পড়ে টড়ে আসবেন। একটু মেুচউরিটি নিয়ে আসেন। প্রশ্ন ট্রশ্ন যখন করেন।

অপ্রদর্শিত সম্পদের ক্ষেত্রে ১৫ শতাংশ ভ্যাট দিলে সে অর্থ বা সম্পদ সম্পর্কিত আরেক প্রশ্নে মেজাজ হারিয়ে মন্ত্রী বলেন, আমরা তো কোন রাগ ঢাক করিনি। আপনারা একি কথায় যাচ্ছেন কেন। এটা তো বুজতে পারলাম না। কীভাবে প্রশ্ন করতে হবে এগুলাও একটু শিখতে হবে আপনাদের। অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, কারণ এটা কোন সাংবাদিকতা না। শুধু এক কথাই ঘুরে ফিরে বলেন এবং অতি সরলীকরণ। এভাবে চলে নাকি? সমাজ সংসার এভাবে চলে? একটু দেখেন, দেখে একটু শিখেন। তাহলে আমাদেরও কাজ করতে সুবিধা হবে।

বিজ্ঞাপন

পরে একাধিকবার নানা প্রশ্নে মেজাজ হারান মন্ত্রী।

সংবাদ সম্মেলনের মঞ্চে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, পরিকল্পনামন্ত্রী মেজর জেনারেল (অব.) আব্দুস সালাম, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার, অর্থসচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার উপস্থিত ছিলেন ।

এছাড়া স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এবং এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম উপস্থিত ছিলেন।

প্রস্তাবিত বাজেটের বিভিন্ন বিষয় তুলে ধরে শুরুতেই বক্তব্য রাখেন অর্থমন্ত্রী। এরপর সাংবাদিকদের প্রশ্ন নিয়ে সেসবের উত্তর দেন তিনি