ইতালিতে সুস্থের সংখ্যা ৯৬ হাজার ছাড়াল

  করোনা ভাইরাস

ইতালি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
লকডাউন শিথিল করায় খুলছে দোকান-পাট, ছবি: সংগৃহীত

লকডাউন শিথিল করায় খুলছে দোকান-পাট, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইতালিতে করোনা থেকে সুস্থ হয়ে ঘরে ফেরা মানুষের সংখ্যা ৯৬ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ হাজার ৩১ জন করোনা রোগী। এ নিয়ে ইতালিতে করোনা থেকে সুস্থ হলেন ৯৬ হাজার ২৭৬ জন।

ইতালির সিভিল প্রোটেকশন এজেন্সির দেওয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (৭ মে) মৃতের তালিকায় যুক্ত হয়েছেন ২৭৪ জন ও আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪০১ জন। এনিয়ে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৯৫৮। আর আক্রান্ত দুই লাখ ১৫ হাজার ৮৫৮ জন।

এদিকে ইতালিতে করোনার প্রকোপ কমে সুস্থতার সংখ্যা বাড়তে থাকায় গত সোমবার থেকে শিথিল করা হয়েছে লকডাউন। এরপর দেশটিতে কাজে ফিরেছেন প্রায় ৪০ লাখ মানুষ। লকডাউন শিথিল হওয়ার পর বিভিন্ন ফ্যাক্টরির কার্যক্রম, নির্মাণ কাজ ও পাইকারি ব্যবসা আবার চালু হয়েছে।

ইতালির নাগরিকরা এখন আত্মীয়-স্বজনের বাড়িতে যাওয়ার অনুমতি পেয়েছেন। তবে তারা একই এলাকার মধ্যে ঘোরাঘুরি করতে পারবেন, এখনও দূরের কোথাও ভ্রমণের অনুমতি দেওয়া হয়নি। পার্কগুলো খুলে দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টরা বলছেন, দেশের অর্থনীতির চাকা সচল রাখতে লকডাউন শিথিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৮ মে থেকে ইতালির গির্জাগুলো পুনরায় খোলা হবে। আর যদি সংক্রমণের মাত্রা কমতে থাকে, তবে বার, সেলুন, রেস্টুরেন্ট ১ জুন থেকে পুনরায় চালু হবে বলে জানিয়েছে দেশটির সরকার।

 

আপনার মতামত লিখুন :

  করোনা ভাইরাস