‘চিকিৎসকের পরামর্শ মেনে চলুন’- ট্রাম্পকে বরিস জনসন

  করোনা ভাইরাস



আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
‘চিকিৎসকের পরামর্শ মেনে চলুন’- ট্রাম্পকে বরিস জনসন

‘চিকিৎসকের পরামর্শ মেনে চলুন’- ট্রাম্পকে বরিস জনসন

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসে আক্রান্ত মার্কিন প্রেসিন্ডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘চিকিৎসকের নির্দেশনা অনুসরণ করার’ পরামর্শ দিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন।

তিনি বলেছেন, এ সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো চিকিৎসকরা যা যা করণীয় করতে বলেন-তা অনুসরণ করা।

মার্চের শেষে বরিস জনসন করোনাভাইরাসের আক্রান্ত হয়েছিলেন। এতে প্রায় তিন সপ্তাহ তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকতে হয়েছিল।

রোববার বিবিসির প্রতিবেদককে জনসন বলেন,‘ আমি নিশ্চিত প্রেসিডেন্ট ‘দ্রুত ভাল হবেন’।

এ সময় বৃটিশ প্রধানমন্ত্রী যাদের ওজন বেশি অনেক ক্ষেত্রে করোনভাইরাসে আক্রান্ত হলে তাদের সমস্যা বেশি হতে পারে বলে মন্তব্য করেন। তবে মার্কিন প্রেসিডেন্টের ওজনের বিষয়ে তিনি কোন মন্তব্য করতে চাননি।

ট্রাম্পের ওজন নিয়ে মন্তব্য করতে না চাইলেও যুক্তরাজ্যে ‘স্থূলতা’ সমস্যা রয়েছে এবং তা কিভাবে মোকাবিলা করা যায়-তার পরিকল্পনা প্রয়োজন বলে জানান তিনি।

তিনি বলেন, স্থূলতা যুক্তরাজ্যের  অন্যতম একটি সমস্যা যা সমাধান করা প্রয়োজন। এটি কেবল আমাদের স্বাস্থ্যের জন্য হুমকি নয়, এনএইচএসের ওপর চাপ কমাতেও আমাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা করতে হবে।

মিনেসোটা থেকে একটি সভা করে ফেরার সময় ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ উপদেষ্টা হোপ হিকস অসুস্থ বোধ করেন।বৃহস্পতিবার তার করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প ও তার স্ত্রী মেলানিয়া কোয়ারেন্টিনে যাওয়ার ঘোষণা দেন। তবে কিছুক্ষণ পর তাদের পরীক্ষার ফলাফল পজিটিভ আসার ঘোষণা দেওয়া হয়। এদিকে স্ত্রী মেলানিয়া ছাড়া পরিবারের অন্য সদস্যদের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

  করোনা ভাইরাস