ঈদের ছুটিতে মিশরে কঠোর নিষেধাজ্ঞা

  করোনা ভাইরাস

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
মিশরের রেনেসাঁ স্ট্যাচুর কাছে সমবেত নাগরিকরা

মিশরের রেনেসাঁ স্ট্যাচুর কাছে সমবেত নাগরিকরা

  • Font increase
  • Font Decrease

ঈদের ছুটিতে মিশরে চলমান কারফিউ ৪ ঘণ্টা এগিয়ে এনে শুরু হবে বিকেল পাঁচটা থেকে। আগামী ২৪ মে থেকে ছুটির ছয় দিন গণপরিবহন চলাচলেও নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার।

দ্বিতীয় দফায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে রোববার (১৭ মে) এসব ব্যবস্থা গ্রহণের কথা জানান দেশটির প্রধানমন্ত্রী মোস্তফা মাদবুলি।

তিনি বলেন, মুসলমানদের পবিত্র মাস রমজান শেষের বর্ধিত ছুটিতে দোকান, রেস্টুরেন্ট, পার্ক এবং সমুদ্র সৈকত বন্ধ থাকবে এবং তারপর অন্তত দুই সপ্তাহ জনগণের যাতায়াতে নিষেধাজ্ঞা জারি থাকবে।

এ পর্যন্ত মিশরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৭১৯ জন এবং মারা গেছে ৬১২ জন। রমজান উপলক্ষে রাতের কারফিউসহ কিছু নিষেধাজ্ঞা শিথিল করায় প্রতিদিনের সংক্রমণ আবার বাড়তে শুরু করে দেশটিতে। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার (১৬ মে) ৪৯১ জন আক্রান্ত হয়েছে।

জুনের মাঝামাঝি থেকে ধীরে ধীরে স্পোর্টস ক্লাব, রেস্টুরেন্ট এবং মসজিদ খুলে দেওয়া হতে পারে বলে জানান মিশরের প্রধানমন্ত্রী মাদবুলি। ঈদের পর থেকে আবার রমজানের আগের মতো রাত আটটা থেকে ভোর ছয়টা পর্যন্ত কারফিউ চলবে।

মাদবুলি আরো বলেন, কারো সাথে বদ্ধ জায়গায় প্রবেশের সময় বা গণপরিবহনে ওঠার সময় অবশ্যই মাস্ক পরতে হবে। সরকার সাধারণের ব্যবহারের জন্য ধুয়ে পরা যায় এমন মাস্ক তৈরিতে কাজ করছে।

আপনার মতামত লিখুন :

  করোনা ভাইরাস