ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো করোনায় আক্রান্ত

  করোনা ভাইরাস

আন্তর্জাতিক ডেস্ক, বার্তা২৪.কম
ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো

  • Font increase
  • Font Decrease

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার (৭ জুলাই) দেশটির সংবাদ মাধ্যমগুলো এ খবর নিশ্চিত করেছে। খবর সিএনএন।

এর আগে সোমবার (৬ জুলাই) করোনার উপসর্গ থাকায় পরীক্ষা করতে দিয়েছেন বলে সরকারি বাসভবনের সামনে জড়ো হওয়া সমর্থকদের নিজেই এ কথা জানিয়েছিলেন।

প্রেসিডেন্ট জাইর বলসোনারো বলেন, ফুসফুসের পরীক্ষা করিয়ে এই মাত্র হাসপাতাল থেকে ফিরলাম। ফুসফুস ঠিক আছে। কোভিড-১৯ উপসর্গ থাকায় পরীক্ষা করিয়েছি, কিন্তু সব ঠিক আছে। 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত প্রেসিডেন্ট জাইর বলসোনারো  শুরু থেকে করোনাকে পাত্তা দেননি। বলসোনারো করোনাকে কেবল একটি ‘সামান্য ফ্লু’ হিসেবে উপহাস করেছেন এবং এর আগে প্রকাশ্যে কোন মাস্ক ছাড়াই সমাবেশে উপস্থিত হয়েছিলেন এমনকি সমর্থকদের জড়িয়ে ধরেছিলেন। তিনিও ট্রাম্পের সুরে সুর মিলিয় কথা বলেছেন। তবে এখন তাকেও মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের মতো সুর পাল্টে মাস্ক পরতে দেখা যাচ্ছে। সেই সঙ্গে অন্যদেরও মাস্ক পরার পরামর্শ দেন।

লাতিন আমেরিকার সবচেয়ে বড় দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ১৬ লাখ ২৬ হাজার ৭১ জন। মারা গেছেন ৬৫ হাজার ৫৫৬ জন। সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন।

আপনার মতামত লিখুন :

  করোনা ভাইরাস