নাইজেরিয়ার পররাষ্ট্রমন্ত্রী জিওফ্রে ওনিয়ামা করোনা আক্রান্ত

  করোনা ভাইরাস

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
নাইজেরিয়ার পররাষ্ট্রমন্ত্রী জিওফ্রে ওনিয়ামা

নাইজেরিয়ার পররাষ্ট্রমন্ত্রী জিওফ্রে ওনিয়ামা

  • Font increase
  • Font Decrease

নাইজেরিয়ার পররাষ্ট্রমন্ত্রী জিওফ্রে ওনিয়ামা (৬৪) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার (১৯ জুলাই) নমুনা পরীক্ষায় তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। জিওফ্রে ওনিয়ামা নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

টুইটারে ওনিয়ামা জানিয়েছেন, ‘কয়েকদিন ধরে তিনি গলা ব্যথা অনুভব করছিলেন। এজন্য তিনি নমুনা পরীক্ষা করান। সেখানে তার রিপোর্ট পজিটিভ আসে।’

তিনি আরও জানান, ‘এটি ছিল আমার চতুর্থ করোনা টেস্ট। তবে গলা ব্যথা উপসর্গ নিয়ে এবারই প্রথম টেস্ট করায় আমি। সেখানে দুর্ভাগ্যজনকভাবে রিপোর্ট পজিটিভ এসেছে। আমি আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছি।’দ্রুত সুস্থতার জন্য তিনি সকলের প্রার্থনাও কামনা করেন।

এদিকে, নাইজেরিয়ার বর্তমান প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহরির মন্ত্রিসভায় এই প্রথম কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলেন। যদিও করোনার শুরু থেকে সামাজিক দূরত্ব মেনে কাজ করছে বুহরির সরকার। এর অংশ হিসেবে মন্ত্রিসভার বৈঠকগুলোও অনলাইনে চালিয়ে আসছিলেন ‘অল প্রগ্রেসিভ কংগ্রেস পার্টি’ থেকে নির্বাচিত দেশটির প্রেসিডেন্ট বুহরি।

জিওফ্রে ওনিয়ামা করোনা মহামারির সময়ে বিদেশে আটকে পড়া নাইজেরিয়ানদের দেশে ফিরিয়ে আনার ক্ষেত্রে শুরু থেকেই গুরুত্বসহকারে কাজ করে আসছেন।

করোনাভাইরাসের শুরু থেকেই নাইজেরিয়ায় লকডাউন ঘোষণা করা হয়। তবে মে মাসের শুরু থেকে ধীরে ধীরে লকডাউন শিথিল করে মুহাম্মাদু বুহরির সরকার। এ পর্যন্ত দেশটিতে প্রায় ৩৬ হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। যার মধ্যে মারা গেছেন ৭৭৮ জন।

সূত্র-রয়টার্স

আপনার মতামত লিখুন :

  করোনা ভাইরাস