পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৩, আক্রান্ত ২৭

  করোনা ভাইরাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পশ্চিমবাংলায় হাওড়ার, জেলা হাসপাতালে সোমবার (২৯ মার্চ) রাতে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে এক মহিলার মৃত্যু হয়। মঙ্গলবার এ খবর প্রকাশ্যে আসতেই ওই জেলায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এ ঘটনায় পুরোপুরি সিল করে দেওয়া হতে পারে হাসপাতালটি।

সোমবার পর্যন্ত হাসপাতালে অবাধে ডাক্তার, নার্স, রোগীর আত্মীয়রা যাতায়াত করে। একজন করোনা আক্রান্ত রোগী ওই হাসপাতালে আছে এমন খবর প্রশাসন ও সরকারের কাছে ছিল না। ফলে কত লোক ওই রোগীর আশপাশ দিয়ে চলাফেরা করেছে তা নিয়ে উদ্বিগ্ন প্রশাসন। এজন্য সিল হতে পারে গোটা হাসপাতাল।

মহিলার মৃত্যু নিয়ে রাজ্যে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে তিন জনে। এর আগে রাজ্যে করোনা আক্রান্তে মৃত্যু হয়েছে ৪৪ বছরের কার্সিয়াং এর এক মহিলা ও ৬৫ বছরের দমদমের এক বৃদ্ধার। এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজ্য আরও তিনজন করোনা আক্রান্ত হয়েছেন। সবমিলেয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ জনে।

কোভিড-১৯ সংক্রমণ রুখতে কড়া রাজ্য প্রশাসন। ডাক্তার-নার্সদের জন্য বিমা ৫ লাখ টাকা থেকে বাড়িয়ে ১০ লাখ রুপি করা হয়েছে বলে সোমবার নবান্নে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। করোনা মোকাবিলায় কাজের সমন্বয়ের যাতে কোনও ব্যাঘাত না ঘটে, সে ব্যাপারে আধিকারিকদের বার্তা দেন মমতা।

অপরদিকে, দেশজুড়ে চলছে লকডাউন তবু আটকানো যাচ্ছে না মৃত্যু। একেরপর এক আক্রান্তের খোঁজ মিলছে শহর থেকে জেলায়। স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী এখনও পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৫২ জন ও মৃত্যু হয়েছে ৩২ জনের।

আপনার মতামত লিখুন :

  করোনা ভাইরাস