দেশে করোনায় আরও ২৬ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪

  বাংলাদেশে করোনাভাইরাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৫৪৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় ৪ হাজার ৯৩৯ জনের মৃত্যু হলো।এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৩ লাখ ৪৮ হাজার ৯১৬ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৯ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৫৬৫ জন।

রোববার (২০ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে সর্বশেষ এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ৭৮৭টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৫৯১টি। এখন পর্যন্ত ১৮ লাখ ২১ হাজার ২৭০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৫৪৪ জন।

শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় ১৩ দশমিক ৩২ শতাংশ এবং এখন পর্যন্ত ১৯ দশমিক ১৬ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৩ দশমিক ৫৩ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪২ শতাংশ।

মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ৯ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৩ হাজার ৮৪৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৯৩ জন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন এবং রাজশাহী, খুলনা ও রংপুর বিভাগে একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৪ জন এবং ২ জন বাড়িতে মারা গেছেন।

  বাংলাদেশে করোনাভাইরাস