ঢাকা এক্সপ্রেসওয়ের মালামাল চুরি, গ্রেফতার ২



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম
গ্রেফতারকৃত সাদ্দাম হোসেন ও মোরশেদ

গ্রেফতারকৃত সাদ্দাম হোসেন ও মোরশেদ

  • Font increase
  • Font Decrease

রীতিমতো ট্রাক ভাড়া করে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের মালামাল চুরি করার অভিযোগ দু'জনকে গ্রেফতার করেছে তেজগাঁও থানা পুলিশ। 

শুক্রবার ( ২৮ জুন) সকালে এ তথ্য নিশ্চিত করেন তেজগাঁও থানার অফিসার ইনচার্জ মো. মহসীন। 

গ্রেফতারকৃত দুজন হলো মো. সাদ্দাম হোসেন (৩০) ও  মো. মোরশেদ (২৯)। 

পুলিশ জানায়, গতকাল তেজগাঁও থানার বাউলবাগ এ্যালিভেটেড এক্সপ্রেসওয়ে উপর থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে চুরি করা মালামাল উদ্ধার করা হয়। এছাড়াও পুলিশ বলেন, রীতিমতো গ্রেফতার সাদ্দাম ট্রাক ভাড়া করে এক্সপ্রেসওয়ের মালামাল চুরি করার প্রস্তুতি নিচ্ছিলেন। 

গ্রেফতার সাদ্দাম ট্রাক ভাড়া করে প্রথমে এক্সপ্রেসওয়ের বিভিন্ন স্পটে ঘুরেন। এরপর সুযোগ বুঝে এক্সপ্রেসওয়ের বিভিন্ন মালামাল চুরি করেন। বৃহস্পতিবার (২৭ জুন) এক্সপ্রেসওয়েতে দায়িত্ব পালনকালে সেখানকার নিরাপত্তারক্ষীরা সিসিটিভিতে মালামাল চুরির বিষয়টি শনাক্ত করেন। সাদ্দাম এক্সপ্রেসওয়েতে উঠে সেখানে থাকা রোড ব্যারিয়ার চুরি করেন। পরে নিরাপত্তারক্ষীরা ধাওয়া দিয়ে তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন।

সাদ্দাম জানান, চুরি করা এসব মালামাল তিনি বিভিন্ন হাউজিং সোসাইটির কাছে বিক্রি করেন। গ্রেফতার সাদ্দামের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৩ টি মামলা রয়েছে।

বেনাপোল বন্দর দিয়ে আম গেল কলকাতায়



সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বেনাপোল (যশোর)
বেনাপোল বন্দর দিয়ে আম গেল কলকাতায়

বেনাপোল বন্দর দিয়ে আম গেল কলকাতায়

  • Font increase
  • Font Decrease

ভারতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসে ৩০০ কেজি (১৫ কার্টুন) আম পাঠিয়েছে তাদের বাংলাদেশ প্রতিনিধিরা।

বৃহস্পতিবার (০৪ জুলাই) সকাল ৮টার দিকে বাংলাদেশ থেকে ভারতগামী আন্তর্জাতিক বাস সার্ভিস শ্যামলী পরিবহন এবং গ্রীন লাইন পরিবহনের মাধ্যমে এ আম পাঠানো হয়।

কলকাতায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কনস্যুলার আলমাস হোসাইন বৃহস্পতিবার রাত ৯টায় বার্তা২৪.কম-কে জানান, তারা নিজেদের ব্যক্তিগত ব্যবহারের জন্য বাংলাদেশ থেকে এ আম নিয়ে এসেছেন।

বেনাপোল বন্দর পরিচালক রেজাউল করিম জানান, গণমাধ্যমকর্মীদের কাছ থেকে তিনি কলকাতায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের জন্য আম গেছে এতটুকু শুনেছেন।

জানা যায়, ভারত-বাংলাদেশ সৌহাদ্য সম্পক্যের কারণে অন্যান্যবার বেনাপোল বন্দর হয়ে বাংলাদেশ সরকারেরর পক্ষ থেকে ভারত সরকারের জন্য উপহারের আম ভারতে যায়। কিন্তু এবছর এখনও যায়নি। তবে বেনাপোল বন্দর দিয়ে না গেলেও দেশের অন্যান্য বন্দর দিয়ে উপহারের ফল ভারতে পাঠিয়েছে বাংলাদেশ সরকার।

;

রাজধানীর বিমানবন্দরে বাস চাপায় মোটরসাইকেল চালক নিহত



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজধানীর বিমানবন্দর এলাকায় বাস চাপায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (০৪ জুলাই) ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এলিভেটেড এক্সপ্রেসওয়ে সংলগ্ন সড়কে রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বাসটি আটক করা গেলেও চালক, সুপারভাইজার ও হেলপার পালিয়ে গেছে। মোটরসাইকেল চালকরা বাসটি ঘেরাও করে রেখেছে।

বিমানবন্দর জোনের সার্জেন্ট প্রতাপ চক্রবর্তী বলেন, ‘বাস আটক করা হলেও ড্রাইভার ও হেলপার পালিয়েছে। আটক বাসটি থানা-পুলিশকে বুঝিয়ে দেওয়া হবে।’

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইয়াসির আরাফাত খান বলেন, আমরা ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি।

;

নওগাঁয় বসতবাড়িতে আগুন, ব্যাপক ক্ষয়-ক্ষতি



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ
ফায়ার সার্ভিসের টিম আগুণ নিভানোর চেষ্টা চালাচ্ছে/ছবি: বার্তা২৪.কম

ফায়ার সার্ভিসের টিম আগুণ নিভানোর চেষ্টা চালাচ্ছে/ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

নওগাঁর সদর উপজেলার আরজি নওগাঁ চক দৌলত চুনাতা পাড়ায় একটি বসতবাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটের দিকে এ ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয় বলে জানা গেছে।

এ অগ্নিকাণ্ডের ঘটনায় আনুমানিক কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এতে ২০০ মণ ধান, ৩০ মণ গম, ১ টি ছাগল, স্বর্ণসহ নগদ টাকা পুঁড়ে ছাই হয়েছে।

নওগাঁ ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার কাশেম বার্তা২৪.কম-ক বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে আমাদের টিম এসেছে এবং আগুন নিয়ন্ত্রনে এনেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।

;

চট্টগ্রামে অনিয়মের অভিযোগে আবারও বন্ধ সেন্ট্রাল সিটি হাসপাতাল



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশে প্রবর্তক মো‌ড় এলাকায় অব‌স্থিত সেন্ট্রাল সিটি হাসপাতাল আগামী ৮ জুলাই থেকে বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

নানা অনিয়মের অভিযোগে বৃহস্পতিবার (৪ জুলাই) সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

এর আগে বুধবার (৩ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান সিভিল সার্জন বরাবর পাঠানো এক চিঠিতে হাসপাতালটি সাময়িক বন্ধের নির্দেশনা দেন।

সি‌ভিল সার্জন ডা. মোহাম্মদ ই‌লিয়াছ চৌধুরী বলেন, এর আগেও হাসপাতালটির নানা অনিয়ম পাওয়া যায়। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের চিঠির প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আগামী ৮ জুলাই থেকে প্রতিষ্ঠানটি সাময়িকভাবে বন্ধ থাকবে। পাশাপাশি এ হাসপাতালে ভর্তি রোগীদের অন্য হাসপাতালে রেফারের নির্দেশনাও দেওয়া হয়েছে।

এর আগে, চলতি বছরের ৪ মার্চ এ হাসপাতালে সি‌ভিল সার্জন মোহাম্মদ ই‌লিয়াছ চৌধুরীর নেতৃত্বে অভিযান চালিয়ে একই অভিযোগে এটির কার্যক্রম সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছিল।

সেসময় সি‌ভিল সার্জন মোহাম্মদ ই‌লিয়াছ চৌধুরী জানিয়েছিলেন, নিয়ম অনুযায়ী যে প‌রিমাণ ডাক্তার থাকার কথা সে প‌রিমাণ ডাক্তারের উপ‌স্থি‌তি আমরা দেখতে পাই‌নি। তাদের ল্যাবেও অযোগ্য লোক কাজ করছে। পর্যাপ্ত প‌রিমাণ নার্স নেই। এসব অ‌ভিযোগে সেন্ট্রাল সি‌টি হাসপাতাল নামে এক হাসপাতাল বন্ধ ঘোষণা করা হয়েছে। আমাদের অ‌ভিযান অব্যাহত থাকবে।

;