শেওড়া রেলগেট এলাকায় বুধবার সন্ধ্যার মধ্যেই উচ্ছেদ অভিযান

  কুর্মিটোলায় ঢাবি ছাত্রী ধর্ষণ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ঘটনাস্থল, ছবি: বার্তা২৪.কম

ঘটনাস্থল, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রী ধর্ষণের ঘটনার পরিপেক্ষিতে শেওড়া রেলগেটসহ বনানী থেকে বিমানবন্দর পর্যন্ত রেললাইন ও এর আশপাশের রাস্তার দু'পাশে উচ্ছেদ অভিযান শুরু করেছে র‌্যাব।

বুধবার (৮ জানুয়ারি) বিকেল সোয়া ৪টার দিকে অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম।

এর আগে দুপুরে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে তিনি বলেন, ওই এলাকায় ঝোপঝাড় ও রেললাইন থাকায় মাদকসেবীদের আনাগোনা বেশি। তাই আজকের মধ্যেই র‌্যাব ওই এলাকায় অভিযান চালাবে।

ওই স্থানটিতে ঝোপঝাড় বেশি এবং নির্জন হওয়ায় আগে থেকেই ধর্ষক মজনু ওঁৎ পেতে ছিলেন। ‘সিরিয়াল ধর্ষক’ মজনু মাদকাসক্ত। ঘটনার সময়ও তিনি নেশাগ্রস্ত ছিলেন। ফলে তার মধ্যে কোনো হিতাহিত জ্ঞান ছিল না।

ওই এলাকায় নিরাপত্তা ঝুঁকি আছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সবার নিরাপত্তা নিশ্চিত করতে চেষ্ট করি। এরই ধারাবাহিকতায় র‌্যাবের বিভিন্ন ইউনিট নিয়ে সন্ধ্যার মধ্যেই অভিযান চালাব।

সারোয়ার বিন কাশেম আরো বলেন, অপরাধীরা সব স্থানেই অপরাধ করার চেষ্টা করে। আর আমরা চেষ্টা করি, অপরাধ দমন করতে। তাই আমরা আজই অভিযান চালাব।
উল্লেখ্য, গত ৫ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী ধর্ষণের শিকার হন।
জানা যায়, বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাসে করে শেওড়ায় যাচ্ছিলেন ওই ছাত্রী। সন্ধ্যা ৭টার দিকে তিনি কুর্মিটোলায় বাস থেকে নামার পর এক ব্যক্তি তার মুখ চেপে ধরে পাশের নির্জন স্থানে নিয়ে যান। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করেন।

রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে তিনি বিষয়টি বুঝতে পারেন। পরে সেখান থেকে অটোরিকশায় করে বাসায় ফেরার পর রাত ১২টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়।

খবর পেয়ে তাৎক্ষণিকভাবে মাঠে নামে র‌্যাবসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। অভিযানের একপর্যায়ে মঙ্গলবার রাতে ঘটনাস্থল থেকেই আটক করা হয় ভবঘুরে ছিনতাইকারী ও সিরিয়াল রেপিস্ট মজনুকে। পরে বুধবার সকালে ছবি দেখে মজনুই ধর্ষক বলে নিশ্চিত করেন ভিকটিম। দুপুরে এ ব্যাপারে বিস্তারিত ব্রিফ করে র‌্যাব। 

আপনার মতামত লিখুন :

  কুর্মিটোলায় ঢাবি ছাত্রী ধর্ষণ