বরিশালে লকডাউনে আছে ১৭ বাড়ি, প্রত্যাহার ১২টির

  বাংলাদেশে করোনাভাইরাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বরিশাল
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

বরিশালে করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ ও অসুস্থ ব্যক্তিদের বাড়িসহ আশপাশের মোট ২৯টি বাড়ি লকডাউন ঘোষণা করেছিল স্থানীয় প্রশাসন।

সন্দেহভাজন করোনা রোগী ও মৃত ব্যক্তির নমুনা পরীক্ষা করার পর তাদের মধ্যে করোনার সংক্রমণ পাওয়া যায়নি। এজন্য এর মধ্যে ১২টি বাড়ির লকডাউন তুলে নিয়েছে স্ব স্ব উপজেলা প্রশাসন।

বরিশাল জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আক্রান্তদের পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসায় বাকেরগঞ্জ উপজেলায় চার বাড়ি, সদর উপজেলায় দুই বাড়ি, উজিরপুর উপজেলায় পাঁচ বাড়ি ও মেহেন্দীগঞ্জ উপজেলায় একটি বাড়ির লকডাউন তুলে নেওয়া হয়েছে।

এদিকে করোনার উপসর্গ নিয়ে আগৈলঝাড়া উপজেলায় যুবকের মৃত্যুর পর তার বাড়িসহ আশেপাশের ১৬টি বাড়ি লকডাউন অবস্থায় আছে। এছাড়া মেহেন্দীগঞ্জ উপজেলায় করোনায় আক্রান্ত সন্দেহে একজনের নমুনার রিপোর্ট এখনো না পাওয়ায় তার বাড়িও লকডাউনের আওতায় রয়েছে৷

শুক্রবার (১০ এপ্রিল) বিকেলে বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করে বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান, পরীক্ষায় কোভিড-১৯ (করোনাভাইরাস ডিজিজ-২০১৯) নেগেটিভ আসায় ১২ বাড়ির লকডাউন তুলে নেওয়া হয়ছে।

করোনার বিস্তার রোধে বরিশাল জেলা প্রশাসন সরকারি নির্দেশনার পাশাপাশি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে তা কঠোর হস্তে বাস্তবায়ন করছে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস