১০ হাসপাতালে পিপিই দিল জেডআরএফ ও ড্যাব

  বাংলাদেশে করোনাভাইরাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
১০টি হাসপাতালের চিকিৎসকদের জন্য পিপিই দিয়েছে জেডআরএফ ও ড্যাব

১০টি হাসপাতালের চিকিৎসকদের জন্য পিপিই দিয়েছে জেডআরএফ ও ড্যাব

  • Font increase
  • Font Decrease

রাজধানীতে ৮টি বেসরকারি মেডিকেল ও ২টি ডেন্টাল কলেজ হাসপাতালের চিকিৎসকদের নিরাপত্তার জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিয়েছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) ও ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও জেডআরএফের সভাপতির নির্দেশে এবং সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সার্বিক তত্ত্বাবধানে উভয় সংগঠনের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে পিপিই দেওয়া হয়।

বুধবার (১৫ এপ্রিল) সকাল থেকেই বিভিন্ন মেডিকেল কলেজে গিয়ে জেডআরএফ ও ড্যাবের দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দ সংশ্লিষ্ট মেডিকেল কলেজের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পিপিই হস্তান্তর করেন।

এদিন পিপিই দেওয়া হয়েছে— উত্তরা আধুনিক মেডিকেল কলেজ, ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ, আপডেট ডেন্টাল কলেজ, এমএইচ শমরিতা মেডিকেল কলেজ, এমএইচ শমরিতা ডেন্টাল কলেজ, ইবনে সিনা মেডিকেল কলেজ, শাহাবুদ্দিন মেডিকেল কলেজ, আদ-দ্বীন মেডিকেল কলেজ, কমিউনিটি মেডিকেল কলেজ ও ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ। পিপিই বিতরণ অনুষ্ঠানের সার্বিক সহযোগিতা করেছে বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ শাখা ছাত্রদল।

পিপিই বিতরণে সমন্বয়কের দায়িত্বে রয়েছেন জেডআরএফের মনিটর ডা. সরকার মাহবুব আহমেদ শামীম, ড্যাবের যুগ্ম মহাসচিব ডা. পারভেজ রেজা কাকন, সাংগঠনিক সম্পাদক ডা. খালেকুজ্জামান দীপু ও বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ ছাত্রদলের সভাপতি ডা. এ এস এম রাকিবুল ইসলাম আকাশ।

করোনাভাইরাস মোকাবিলায় নানা উদ্যোগ নিয়েছে জেডআরএফ ও ড্যাব। করোনা সংক্রান্ত বিষয়ে কোনো পরামর্শ এবং প্রাথমিক জরুরি স্বাস্থ্যসেবার জন্য ২৪ ঘণ্টার মোবাইল হটলাইন চালু করে সংগঠন দুটি। রোগের ধরন বুঝে সংশ্লিষ্ট ব্যক্তিকে বিশেষজ্ঞ ডাক্তারের সঙ্গে ফোনে সংযুক্ত করার পাশাপাশি সমস্যা জেনে টেলিফোনেই রোগীকে প্রেসক্রিপশন দেওয়া হচ্ছে। সেই সাথে মূল্য পরিশোধ সাপেক্ষে রোগীর চাহিদা অনুযায়ী ওষুধ রোগীর বাড়ি পৌঁছানোর জন্য মেডিকেল টেকনোলোজিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের একটি টিম বিনামূল্যে সেবাদানে নিয়োজিত আছে। গরিব রোগীকে বিনামূল্যে ওষুধ দেওয়ার পরিকল্পনাও নিয়েছে এ দুটি সংগঠন।

এছাড়া জেডআরএফের কৃষিবিদ গ্রুপ রাজধানীর বস্তিতে জীবাণুনাশক স্প্রে এবং প্রকৌশলী গ্রুপ সাধারণ মানুষের হাত ধোয়ার জন্য রাজধানীতে হাত ধোয়ার বেসিন স্থাপন শুরু করেছে।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস