দেশে করোনায় মৃত্যু বেড়ে ৭৪৬, মোট শনাক্ত ৫৫১৪০

  বাংলাদেশে করোনাভাইরাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩৭ জন মারা গেছেন। এনিয়ে মৃতের সংখ্যা ৭৪৬। এছাড়া, নতুন আক্রান্ত হয়েছেন ২৬৯৫ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৫৫ হাজার ১৪০ জনে দাঁড়িয়েছে।

বুধবার (৩ জুন) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদফতরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, মৃতদের মধ্যে ২৮ জন পুরুষ, নারী ৯ জন।  ১৯ জন ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ১৩ জন,  সিলেট বিভাগের একজন, রংপুর বিভাগের দুইজন এবং খুলনা বিভাগের একজন মারা গেছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৫১০ জনের নমুনা পরীক্ষা করা হয়। আর নমুনা সংগ্রহ করা হয় ১৫ হাজার ১০৩টি। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩টি।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ৪৭০ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ হাজার ৫৯০ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আপনার মতামত লিখুন :

  বাংলাদেশে করোনাভাইরাস