তুরস্ককে জেতালেন গুলের

ফুটবল, খেলা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম | 2024-06-19 00:34:12

ইউরোয় প্রথমবারের মতো খেলতে এসেছে জর্জিয়া। তাদের পারফর্ম্যান্স দেখে কে তা বলবে? দারুণ ফুটবলের পসরা সাজিয়ে তারা তটস্থ রেখেছিল তুরস্ককে। যদিও শেষমেশ ম্যাচটা জেতা হয়নি তাদের, কারণ তাদের দলে যে আর্দা গুলের নেই! দুই দলের দারুণ পারফর্ম্যান্সের মাঝে পার্থক্যটাই যেন গড়ে দিলেন ১৯ বছর বয়সী তরুণ গুলের। তার গোলেই তুরস্ক ৩-১ ব্যবধানে হারিয়েছে জর্জিয়াকে।
দুই দল শুরু থেকেই উপহার দিয়েছে দুর্দান্ত ফুটবল। ২৫ মিনিটে বক্সের ভেতর থেকে মের্ত মুলদুরের আগুনে এক শটে এগিয়ে গিয়েছিল তুরস্ক।
তবে তার জবাবটা দিতে বেশিক্ষণ সময় নেয়নি জর্জিয়া। জর্জে মিকাওতাজের গোলে ম্যাচের ৩২ মিনিটেই সমতা ফেরায় ইউরোয় অভিষিক্ত দলটা। প্রথমার্ধের গোল ওই দুটোই।
গুলের ম্যাচের পার্থক্যটা গড়ে দেন ৬৫ মিনিটে। বক্সের বাইরে থেকে তার আগুনে এক শট তুরস্ককে এগিয়ে দেয় ২-১ ব্যবধানে।
সেই গোলে পিছিয়ে পড়া জর্জিয়া একটা পয়েন্টের জন্য শেষ পর্যন্ত হন্যে হয়ে ঘুরেছে। তবে শেষমেশ তাদের হজম করতে হয়েছে আরও এক গোল। শেষ মুহূর্তে গোলবার ফাঁকা রেখে গোলরক্ষক গিওর্গি মামার্দাশভিলি বেরিয়ে গিয়েছিলেন, যদি একটা গোল করা বা তাতে সহায়তা করা যায়! উল্টো তিনি খেসারত দিলেন আরও এক গোল খেয়ে। পাল্টা আক্রমণে ফাঁকা বারে গোলটা করেন কারিম আকতুর্কলু। তুরস্ক ম্যাচটা জেতে ৩-১ ব্যবধানে।

এ সম্পর্কিত আরও খবর