চাঁদপুরে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত তিন শতাধিক ঘরবাড়ি

  ঘূর্ণিঝড় বুলবুল

মনিরুজ্জামান বাবলু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁদপুর
ছবি: সংগৃৃহীত

ছবি: সংগৃৃহীত

  • Font increase
  • Font Decrease

 

ঘূর্ণিঝড় বুলবুল আঘাতে চাঁদপুরে তিন শতাধিক ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। রোববার বিকালে মাত্র এক ঘণ্টার বাতাসে চাঁদপুর সদর ও হাইমচর উপজেলায় সহস্রাধিক গাছ উপড়ে পড়েছে। একই সাথে হাইমচরে ঝড়ো হাওয়ায় বহু পানের বোরজ ক্ষতিগ্রস্থ হয়।

চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের একাধিক বাসিন্দা জানান, চাঁদপুর সিআইপি বেড়িবাঁধের সড়কে শতাধিক গাছ উপড়ে পড়েছে। স্থানীয় লোকজন এসব গাছ কেটে সড়ক থেকে সরিয়ে নিয়েছে।

সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী বেপারী বলেন, মেঘনা নদীর পশ্চিম পাড়ে গোয়ালনগর ও বলিয়ার চরে বহু ঘর ভেঙে পড়েছে এবং এসব ঘরের টিনের চাল ও বেড়া বাতাসে উড়ে নদীতে গিয়ে পড়ে।

হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম বলেন, হাইমচর উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে হাওলাদার কান্দিতে ৩৮টিসহ উপজেলার ৬টি ইউনিয়নের চরাঞ্চলের ঈশানবালা, মনিরপুরচর, গাজীপুর, নীলকমল, মাঝির বাজার, সাহেবগঞ্জ, চরকোড়ালিয়া, মাঝেরচর ও নতুন চরে কয়েকশ কাঁচাঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া সড়কে বহুগাছ ভেঙে পড়ে। চাঁদপুর ও হাইমচর ফায়ার সার্ভিস কর্মীরা স্থানীয়দের সহায়তায় গাছ কেটে সড়ক থেকে অপসারণ করে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রমহান খান বলেন, হাইমচর উপজেলায় ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :

  ঘূর্ণিঝড় বুলবুল