বরগুনায় ঘূর্ণিঝড়ে নিখোঁজ ১৫ জেলে ৪ দিনেও উদ্ধার হয়নি

  ঘূর্ণিঝড় বুলবুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বরগুনা
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বরগুনায় ঘূর্ণিঝড় বুলবুলের কবলে গত শুক্রবার (৮ নভেম্বর) রাতে বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া নামক স্থানে ১৫ জন জেলেসহ একটি মাছধরা ট্রলার নিখোঁজ হয়। কিন্তু নিখোঁজের ৪ দিন পার হলেও তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

পাথরঘাটা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ-বাহিনীর একাধিক টিম নিখোঁজ জেলেদের উদ্ধার কাজে নিয়োজিত রয়েছেন।

নিখোঁজদের মধ্যে তালতলী উপজেলার বাসিন্দা আনোয়ার সিকদার(৪০), সবুজ ফরাজী (২০), কামাল হাওলাদার (৩০), রাসেল হাওলাদার (৩৫), শানু হাওলাদার (৬০), জসিম ফরাজী (৩০), পুন মোল্লা (৪০) মোস্তফা ফরাজী (৪৫) ও জলিল খানের (৪২) পরিচয় পাওয়া গেছে। বাকি ছয়জনের নাম-পরিচয় এখনো জানা য়ায়নি।

নিখোঁজ কামালের পরিবারের সঙ্গে কথা বলে জানা যায়, গত বুধবার (৬ নভেম্বর) গভীর সাগরে মাছ ধরার জন্য যান কামাল। কিন্তু ঘূর্ণিঝড় বুলবুলের কবলে পড়ে তীরে ফিরতে পারেননি। সেই থেকে এখন পর্যন্ত সন্ধান মেলেনি তার।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘গত শুক্রবার রাতে বঙ্গোপসাগরের নারিকেলবাড়িয়া নামক স্থানে ১৫ জন জেলেসহ একটি মাছ ধরার ট্রলার নিখোঁজ হয়েছে। আজও পর্যন্ত তাদের খোঁজখবর পাওয়া যায়নি। তবে বিভিন্নভাবে তাদের খোঁজখবর নেওয়ার চেষ্টা চলছে।’

তিনি আরও বলেন, ‘তাদের খোঁজে মালিক সমিতির তিনটি ট্রলার উদ্ধার কাজ করছেন।’

আপনার মতামত লিখুন :

  ঘূর্ণিঝড় বুলবুল