কাকার বাড়িতে মিষ্টি নিয়ে বিজয়ী আইভী

  নাসিক নির্বাচন


ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ
তৈমুরের বাসায় মিষ্টি নিয়ে বিজয়ী আইভী

তৈমুরের বাসায় মিষ্টি নিয়ে বিজয়ী আইভী

  • Font increase
  • Font Decrease

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে পরাজিত মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকারের বাসায় মিষ্টি নিয়ে গেলেন বিজয়ী প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী।

সোমবার (১৭ জানুয়ারি) বিকেল ৫টার দিকে শহরের মাসদাইর এলাকায় তৈমুরের বাসভবনে যান তিনি। এসময় দলীয় নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

তারা একে অপরকে মিষ্টি খাইয়ে দেন। এ সময় উপস্থিত ছিলেন তৈমুরের স্ত্রী ফারজানা খন্দকার, কন্যা মার-ই-য়াম খন্দকার, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম।

আইভী বলেন, আমি বলেছিলাম কাকার বাড়িতে যাবো, আসছি। তার মেয়ে জিতেছে। আমাদের পারিবারিক সম্পর্ক, এটা বজায় থাকবে। আমি পুরো নির্বাচনেই বলে এসেছি রাজনীতির জায়গায় রাজনীতি পারিবারিক সম্পর্কের কোন ঘাটতি পড়বে না। কাজ করতে গেলে অবশ্যই পরামর্শ নিবো। আগেও অনেক পরামর্শ দিয়েছেন। বিভিন্ন কাজে সহযোগিতা করেছেন। এই রকম পারিবারিক সহযোগিতা থাকবেই। আমরা সবাই নারায়ণগঞ্জের মানুষ। যে যেই দলই করি না কেন, প্রত্যেকের সাথেই একটা সম্পর্ক আছে। নারায়ণগঞ্জবাসীর স্বার্থে, জনগণের স্বার্থে, দলের ঊর্ধ্বে কাজ করা শ্রেষ্ট এবাদত। এই এবাদতের কাজ আমরা সকলেই করবো, এটা আমি বিশ্বাস করি। আমরা সবাই যেন এক সাথে বসবাস করতে পারি এবং আমরা যেন এক সাথে কাজ করতে পারি।

তৈমুর আলম বলেন, মেয়র আইভীর বাবা আলী আহমদ চুনকার হাত ধরেই ছাত্রজীবন থেকে বিভিন্ন সংগঠনের মাধ্যমে আমার রাজনীতিতে উত্থান। চুনকা ভাই আমার মাকে মা বলতেন, আমি তাকে ভাই বলতাম। আমি যেখানেই থাকি আলী আহমদ চুনকার জন্য দোয়া করি। আমার শ্রদ্ধাবোধ চুনকা ভাইয়ের জন্য আজীবন থাকবে। তার মেয়ের পেছনে আমি আছি। যেকোনো জায়গায় সে থাকুক, তার যেকোনো বিপদ-আপদে অদৃশ্য শক্তির মতো তার মাথায় আমার হাত আছে। এটা রাজনৈতিক ব্যাপার না এটা পারিবারিক ব্যাপার। আমি আইভীর দীর্ঘায়ু কামনা করি, সুস্বাস্থ্য কামনা করি। প্রশাসন হিসেবে, মেয়র হিসেবে সাফল্য কামনা করি।

রোববার (১৬ জানুয়ারি) ঘোষিত ১৯২টি কেন্দ্রের বেসরকারি ফলাফলে দেখা যায়, মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত আইভী নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৯৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার হাতি প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ১৬৬ ভোট।

খাসিয়াদের গুলিতে নিহত দুই বাংলাদেশির মরদেহ হস্তান্তর



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট
ছবি: সীমান্তে খাসিয়াদের গুলিতে নিহত দুই বাংলাদেশি

ছবি: সীমান্তে খাসিয়াদের গুলিতে নিহত দুই বাংলাদেশি

  • Font increase
  • Font Decrease

সিলেটের কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়াদের গুলিতে নিহত দুই বাংলাদেশি যুবকের মরদেহ হস্তান্তর করা হয়েছে।

সোমবার (১৫ জুলাই) রাত পৌনে ৮টার দিকে মরদেহ হস্তান্তর করে বিএসএফ। এর আগে দিনভর পতাকা বৈঠক করে বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী।

জানা যায়, রোববার(১৪জুলাই) বিকেলে ভারতীয় খাসিয়ার গুলিতে নিহত হয় কালাইরাগ করবলাটুক গ্রামের মৃত ফজর আলীর ছেলে আলী হুসেন ও মৃত সুন্দর আলীর ছেলে কাউছার আহমদ। তাদের মরদেহ প্রায় ২৮ ঘন্টা সেখানে পড়ে ছিল। দু-দেশের সীমান্ত জটিলতা দূর করে সন্ধ্যায় তাদের মরদেহ দুটি হস্তান্তর করে ভারত।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বিজিবি কালাইরাগ ক্যাম্প কমান্ডার সুবেদার মিজানুর রহমানসহ আরও কয়েকজন বিজিবি সদস্য।

এব্যাপারে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমেদ বলেন, রাত পৌনে ৮টার দিকে ওই যুবকের মরদেহ হস্তান্তর করে বিএসএফ। পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি আরও বলেন, প্রায় সময় নিহত দুই যুবক ভারতের সীমান্ত থেকে লাকড়ি কুঁড়িয়ে আনতে গিয়ে মারা যায়।

  নাসিক নির্বাচন

;

গাজীপুরে নৌকা ডুবে মা ছেলে নিখোঁজ



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

গাজীপুরে বিলে বেড়াতে গিয়ে নৌকা ডুবে মা ছেলে নিখোঁজের ঘটনা ঘটেছে। এ ঘটিনায় আরও তিন জনকে জীবিত অবস্থায় উদ্ধার করেছে এলাকাবাসী। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছেন।

সোমবার (১৫ জুলাই) বিকেল সাড়ে ৫ টার দিকে জেলার কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর ইউনিয়নের বগাবাড়ি বিলে এ ঘটনা ঘটে৷

নিখোঁজ মা ছেলে, উপজেলা ভাওমান টালাবহ এলাকার সাইফুল ইসলামের মেয়ে সাদিয়া(২১) ও তার পুত্র মোহাম্মদ আব্দুল্লাহ (৩)।

স্থানীয় সূত্র জানায়, বাবার বাড়িতে বেড়াতে এসে সোমবার বিকেলে পরিবারের সাথে উপজেলার সূত্রাপুর ইউনিয়নের বগাবাড়ি বিলে নৌকা নিয়ে ঘুরতে যান সাদিয়া ও তার ছেলে আব্দুল্লাহ। এক পর্যায়ে বিলে নির্মিত একটি কালভার্টের কাছে গেলে নৌকাটি বানের তোড়ে ডুবে যায়। এসময় তাদের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে তিনজনকে উদ্ধার করলেও সাদিয়া ও তার ছেলে আব্দুল্লাহকে খুঁজে পাওয়া যায়নি। পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালাচ্ছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনো তাদের উদ্ধার করা যায়নি।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের কর্মকর্তার ইফতেখার হোসেন রায়হান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

  নাসিক নির্বাচন

;

আইআইইউসি ক্যাম্পাস পরিদর্শনে আরব আমিরাতের দুই কূটনীতিক



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
আইআইইউসি ক্যাম্পাস পরিদর্শনে আরব আমিরাতের দুই কূটনীতিক

আইআইইউসি ক্যাম্পাস পরিদর্শনে আরব আমিরাতের দুই কূটনীতিক

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত কার্যালয়ের দুই কূটনীতিক সদস্য আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ক্যাম্পাস পরিদর্শন করেছেন।

রোববার (১৪ জুলাই) চট্টগ্রামের সীতাকুণ্ড কুমিরা এলাকায় অবস্থিত বিশ্ববিদ্যালয়টি পরিদর্শন করেন। এই সময় সঙ্গে ছিলেন সাবেক সাংসদ ও আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

কূটনীতিক দুই সদস্য হলেন- বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূতের সহযোগী সাঈফ মোহাম্মদ আব্দুলরাহমান বিন রাবিইয়া আলতানেইজি ও রাশেদ মোহাম্মেদ নাসের আলমাঈল আলজাবি।

তারা আইআইইউসিতে শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্টের অর্থায়নে নির্মিত সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির শেখ জায়েদ সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং কমপ্লেক্সের ক্লাসরুম ও ল্যাবসমূহ পরিদর্শন করেন ও সংস্থাটির অর্থায়নে নির্মিতব্য শেখ জায়েদ সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং কমপ্লেক্সের দ্বিতীয় একাডেমিক ভবন পরিদর্শন করেন।

ক্যাম্পাস পরিদর্শনকালে কূটনীতিকগণ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফ্যাকাল্টি ও বিভাগসমূহ ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের সাথে কথা বলেন। তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রশংসা করেন এবং শিক্ষার মান উন্নয়নে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। পরে কূটনীতিকগণ আইআইইউসি ক্যাম্পাসে বৃক্ষরোপণ করেন।

প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী আরব আমিরাতের প্রতিনিধিদের স্বাগত জানিয়ে বলেন, এই ধরনের সফর শিক্ষার উন্নয়নে বিশেষ ভূমিকা পালন করে এবং শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে আন্তর্জাতিক মানের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ সৃষ্টি করে।

এ সময় উপস্থিত ছিলেন, আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, বিওটি ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, বিওটি সদস্য ও মিডিয়া, প্রেস, পাবলিকেশন্স এন্ড এডভারটাইজম্যান্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ খালেদ মাহমুদ, বিওটি সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার রশিদ আহমেদ চৌধুরী, বিওটি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর, উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মাওলা, ভারপ্রাপ্ত ট্রেজারার প্রফেসর ড. মোঃ মাহি উদ্দিন, রেজিস্ট্রার আ.ফ.ম আখতারুজ্জামান কায়সার এবং ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স এন্ড স্টুডেন্ট ওয়েলফেয়ার ডিভিশনের এর ভারপ্রাপ্ত পরিচালক মুহাম্মদ মাহফুজুর রহমানসহ বিভিন্ন ফ্যাকাল্টির ডিন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেন, আমাদের লক্ষ্য হল আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদান করা এবং এই ধরনের সফর আমাদেরকে সেই লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

সংযুক্ত আরব আমিরাতের কূটনীতিকরা আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

  নাসিক নির্বাচন

;

মঙ্গলবার সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
কর্মসূচি ঘোষণা করছেন নাহিদ ইসলা /ছবি: বার্তা২৪.কম

কর্মসূচি ঘোষণা করছেন নাহিদ ইসলা /ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ও কোটা সংস্কারের দাবিতে সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মঙ্গলবার (১৬ জুলাই) বিকাল ৩টায় বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম।

সোমবার (১৫ জুলাই) রাত ৯টা ৩৫মিনিটে দোয়েল চত্বরে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

সমন্বয়ক নাহিদ ইসলাম বলেন, বহিরাগত এনে হামলা করে আমাদের দুই শতাধিক শিক্ষার্থীকে আহত করেছে। সরকার ও প্রশাসন চাচ্ছে, পরিকল্পিতভাবে আন্দোলন বানচাল করতে। তারই ধারাবাহিকতায় আজকে এই ঘটনা।

তিনি বলেন, আমরা চেয়েছিলাম, প্রধানমন্ত্রী চীন থেকে এসে কোটা আন্দোলনের পক্ষে কথা বলবেন। কিন্তু তিনি তা না করে আমাদের কুটুক্তি করেছেন। আমরা চাই, প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার করে নিবে।

ঢাবি শিক্ষার্থীরা আসিফ মাহমুদ বলেন, যে ভিসি ও প্রক্টর আমাদের বোনদের নিরাপত্তা দিতে পারে নাই, আমরা তাদের পদত্যাগ চাই।

  নাসিক নির্বাচন

;