নিজ দলের বোলারদের দুষলেন অধিনায়ক বাবর

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৃহস্পতিবার রাতে নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে টসে হেরে আগে ব্যাট করতে নেমেছিল পাকিস্তান। ৭ উইকেট হারিয়ে ১৫৯ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করেও শেষ রক্ষা হয়নি বাবর আজমদের। মূল ম্যাচ ড্র হওয়ার পর সুপার ওভারে যেয়ে জয় ছিনিয়ে নেয় স্বাগতিকরা। হার দিয়ে বিশ্বকাপের সূচনা করে বেশ হতাশ পাকিস্তান দল এবং তাদের সমর্থকরা।

এদিন ৪৩ বলে ১০২ স্ট্রাইক রেটে ৪৪ রানের ইনিংস খেলেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। যুক্তরাষ্ট্রকে ১৬০ রানের মধ্যেই আটকে দিবে পাকিস্তান এই আশা দেখেছিলেন বাবর ও দলের সমর্থকরাও। কিন্তু পাকিস্তানের বিশ্বমানের বোলাররা ছিলেন ব্যর্থ। এতে ম্যাচ হারের জন্য বোলারদেরই দুষলেন বাবর। 

বিজ্ঞাপন

শাহিন আফ্রিদি, হারিস রউফ, মোহাম্মদ আমির, নাসিম শাহদের মতো বিশ্বসেরা পেস বিভাগ নিয়ে অনেকটা নিশ্চিন্তই ছিলেন বাবর। তবে ম্যাচ অ্যাওয়ারনেসের দারুণ পরিচয় দিয়ে লক্ষ্য তাড়ার ইনিংসে ৩ উইকেটে সমান ১৫৯ রান তোলে যুক্তরাষ্ট্র। পরে সুপার ওভারে ১৮ রান দেন আমির, যার মধ্যে ৮ রানই ছিল অতিরিক্ত। পরে সেই লক্ষ্যে পৌঁছাতে ব্যর্থ হয় পাকিস্তান।

বোলারদের দুষলেও ইনিংসের শুরুতে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি বলেও জানান বাবর। ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে তাই এ নিয়েই কথা শুরু করেন বাবর। ‘ব্যাটিংয়ে প্রথম ছয় ওভারে আমরা সুবিধা করতে পারিনি। আমরা রানের গতি পেয়েছিলাম, তবে একের পর উইকেট হারানোয় সেটি থেমে যায়। পরের প্রথম ছয় ওভারেও আমরা ভালো ছিলাম না (বোলিং)।উইকেট নিতে পারিন…যুক্তরাষ্ট্রকে কৃতিত্ব দিতেই হয়, তারা তিন বিভাগেই ভালো করেছে। এই কারণেই তারা জিতেছে।’

তবে আলাদা বলে বোলিং ব্যর্থতার বিষয়টি টেনে আনলেন বাবর। ‘বোলিংয়ে আমরা সঠিক মানে ছিলাম না। প্রথম দশ ওভারে আমাদের ঘাটতি ছিল। এরপর ঘুরে দাঁড়িয়েছি। তবে এর আগেই তারা (যুক্তরাষ্ট্র) মোমেন্টাম পেয়ে যায়। তবে আমাদের যে মানের বোলার আছে, এই সংগ্রহ ডিফেন্ড করা উচিত ছিল।’