ভারতের বিপক্ষে মাঠে নামার আগে ধাক্কা খেল পাকিস্তান

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচ আগামীকাল। যেই ম্যাচের দিকে তাকিয়ে এখন গোটা ক্রিকেট বিশ্ব। এই ম্যাচের আগে অবশ্য খানিকটা চাপেই আছে পাকিস্তান। সবশেষ ম্যাচেই যুক্তরাষ্ট্রের বিপক্ষে হেরে বসেছে তারা। তাতে কঠিন হয়ে গেছে তাদের সুপার এইটে খেলা। এর মধ্যে নতুন করে দুঃসংবাদ হয়ে ধরা দিয়েছে ইমাদ ওয়াসিমকে না পাওয়া।

সাইড স্ট্রেইনের চোটে ভুগছেন ইমাদ। সবেশেষ যুক্তরাষ্ট্রের বিপক্ষেও ম্যাচে ছিলেন না এই তারকা অলরাউন্ডার। ধরনা করা হচ্ছিল হাই ভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে একাদশে ফিরবেন তিনি। তবে শেষ পর্যন্ত সেটি সম্ভব হচ্ছে না। সামা টিভির খবর অনুযায়ী ইমাদের ব্যথা আরও বেড়েছে। যার ফলে তাকে দেশে পাঠানোর পরিকল্পনা করছে পাকিস্তান দল। অর্থাৎ বিশ্বকাপ শেষ ইমাদের।

বিজ্ঞাপন

অথচ, বিশ্বকাপ খেলবেন বলেই অবসর ভেঙে ছিলেন ৩৫ বছর বয়সী ইমাদ। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ খেলে নিজেকে প্রস্তুত করছিলেন বিশ্বকাপের জন্য। তবে শেষ পর্যন্ত সেই স্বপ্ন পূরণ হলো না তার। চোটের কারণে ছিটকে গেছেন তিনি। তার জায়গায় মেহরান মমতাজকে খেলানোর কথা ভাবছে পাকিস্তান।

এছাড়াও ভারতের বিপক্ষে ম্যাচটিতে ভিন্ন কৌশল নিয়ে মাঠে নামার পরিকল্পনা করছে পাকিস্তান। কেননা, প্রথম ম্যাচ হারে যাওয়ায় ভারতের বিপক্ষে ম্যাচে তাদের জয়ের বিকল্প নেই। সুপার এইটের কঠিন সমীকরণ মেলাতে এ ম্যাচে জিততেই হবে পাকিস্তানকে। সঙ্গত কারণেই তাই একাদশে পরিবর্তনের কথা ভাবতে হচ্ছে পাকিস্তানকে। একই সঙ্গে বাবর আজমকে তিন নম্বরে নামিয়ে সাইম আইয়ুবকে মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে ওপেনিংয়ে পাঠানোর কথা ভাবা হচ্ছে। এক্ষেত্রে বাদ পড়তে পারেন আজম খান।