যে কারণে বাংলাদেশি সমর্থকদের পাশে ওয়াসিম জাফর

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকাকে মাত্র ১১৩ রানে আটকে দিয়ে প্রথমবারের মতো তাদের টি-টোয়েন্টি ফরম্যাটে হারানোর সবচেয়ে বড় সুযোগটা পেয়েছিল শান্ত-সাকিবরা। যদিও শেষ পর্যন্ত ৪ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। আর এমন হারের পেছনে সমর্থক এবং ক্রিকেটাররা কোনো বিষয়কে দুষছেন এটি জানতে যেন বাকি নেই কারো।

সেই হারে তারা বড় দায় দেখছেন আম্পায়ারদের। ম্যাচের ১৫ তম ওভারে মাহমুদউল্লাহ রিয়াদের প্যাডে লেগে বল মাঠের বাইরে গেলে, আম্পায়ার আউট দেওয়ায় সেটা হয়নি চার। যদিও পরে রিভিউয়ের মাধ্যমে সে যাত্রা উইকেট বাঁচান মাহমুদউল্লাহ। তবেই সেই ৪ রানই শেষ পর্যন্ত কাল হলো বাংলাদেশের এবং শেষ হাসির কারণ হলো প্রোটিয়াদের।

বিজ্ঞাপন

এমন কাছে গিয়ে আম্পায়ারদের ভুলে হারে হৃদয় ভেঙেছে বাংলাদেশি ক্রিকেট সমর্থকদের। যা বুঝতে পেরে বাংলাদেশি ভক্তদের পাশে দাঁড়িয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার ও বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সাবেক ব্যাটিং কোচ ওয়াসিম জাফর।

জাফর বলেন, ‘মাহমুদউল্লাহকে ভুলভাবে এলবিডব্লিউ আউট দেওয়া হল। অথচ বলটি লেগ বাইতে চার হতে পারত। ডিআরএসে সিদ্ধান্ত পাল্টে গেল। কিন্তু বল ডেড হওয়ায় বাংলাদেশ চার রান পেল না। আর সাউথ আফ্রিকাও শেষ পর্যন্ত চার রানে জিতলো। বাংলাদেশ ভক্তদের এই অনুভূতি আমি বুঝতে পারছি।’

বিজ্ঞাপন

ম্যাচের বেশ কিছু ভুল সিদ্ধান্তের সবকটিই বিপক্ষে গেছে বাংলাদেশের। বেশ কয়েকটি ওয়াইড বল ধরেননি আম্পায়াররা। শেষদিকে তাওহিদ হৃদয়কে আউটের আঙুল তুলে তো বাংলাদেশকে ম্যাচ থেকেই ছিটকে দিয়েছে আম্পায়াররা। যা রিভিউয়ে স্পষ্ট দেখা গেছে আম্পায়ার আউট না দিলে নিশ্চিতভাবেই বেঁচে যেতেন হৃদয়।