অনুগ্রহ করে অধিনায়কত্ব ছেড়ে দিন, বাবরকে বললেন শোয়েব

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম দুই ম্যাচেই হারের মুখ দেখছে পাকিস্তান। এতে শঙ্কায় আছে তাদের সুপার এইটে খেলাও। স্বাভাবিকভাবেই সমালোচনার তীরটা পুরো দলের মধ্যে সবচেয়ে বেশি অধিনায়ক বাবরের দিকেই ছোঁড়া হচ্ছে।

বিশ্বকাপের আগেও বাবর আজমকে অধিনায়কের দায়িত্ব দেওয়া নিয়ে হয়েছিল নানা আলোচনা এবং জল ঘোলা। এতকিছুর পর বাবর নিজেও এখন বেশ চাপেই আছেন। কারণ ব্যাট হাতেও ভাল কিছু করে দেখাতে পারছেন না, ভাল পারফর্ম করতে পারছেন। এমন অবস্থায় বাবরকে নেতৃত্ব ছাড়ার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শোয়েব মালিক।

বিজ্ঞাপন

বাবরকে নিয়ে শোয়েব মালিক বলেন, ‘আমি অনেক দিন ধরেই বলে আসছি, অনুগ্রহ করে আপনি অধিনায়কত্ব ছেড়ে দিন। আপনি একজন প্রথম শ্রেণীর খেলোয়াড়। আর আপনি তখনই আপনার ক্লাস দেখাতে পারবেন যখন আপনার উপর অতিরিক্ত দায়িত্ব থাকবে না। বাবর যদি অধিনায়কত্ব থেকে দূরে থাকেন তবে সেটা তার জন্যই ভাল হবে।’

ভারতের বিপক্ষে ১২০ রান তাড়া করতে পারেনি পাকিস্তান। ম্যাচ হেরেছে ৬ রানের ব্যবধানে। দলের অন্যতম অভিজ্ঞ ব্যাটার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান আউট হয়েছেন শট খেলতে গিয়ে। যা নিয়ে ব্যাটারদের মস্তিষ্ক কাজে লাগানোর কথা বলেছেন শোয়েব।

বলেন, ‘লোকেরা বাবর এবং রিজওয়ানের স্ট্রাইক রেট নিয়ে কথা বলে, আর সে কারণেই আপনি সাইম আইয়ুবকে নিয়ে এসেছিলেন। আর এবার তো টার্গেট ১২০ রান ছিল। তাহলে কেন আপনি আপনার স্ট্রাইক রেট উন্নত করার চেষ্টা করছেন? প্ল্যাটফর্মটিই ছিল এরকম। যদি একজন অধিনায়ক এবং একজন ব্যাটার হয়েও এই ধরনের পরিস্থিতিতে আপনার মস্তিষ্ক কাজ না করে। তাহলে আমি বলতে বাধ্য হব, এই দল ও টি-টোয়েন্টি ফরম্যাটে আমাদের তাদের সমর্থন করা বন্ধ করতে হবে।’

বিশ্বকাপে গ্রুপপর্বে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ৮টায় কানাডার বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান। সুপার এইটে জায়গা পেতে হলে এই ম্যাচ জয় ছাড়া বিকল্প কোনো পথ খোলা নেই তাদের সামনে।