বৃষ্টিতে পরিত্যক্ত নেপাল-শ্রীলঙ্কা ম্যাচ, সুপার এইটে দক্ষিণ আফ্রিকা

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আসরের শুরুর দুই ম্যাচ দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে হেরে সুপার এইটের রাস্তা বেশ কঠিন বানিয়ে ফেলেছিল শ্রীলঙ্কা। সেই রাস্তা এবার কঠিন হলো বহুগুণে। গতকালের নেপালের বিপক্ষে লঙ্কানদের ম্যাচটি ভেস্তে গেছে বৃষ্টিতে। এতেই সুপার এইটে হাসারাঙ্গাদের ওঠার সম্ভাবনা আর নেই বললেই চলে। নেপালের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি শেষে তিন ম্যাচে লঙ্কানদের পয়েন্ট স্রেফ ১। তাদের সুপার এইটের সম্ভাবনা তাই কার্যত তোলা থাকলো কাগজে-কলমের প্রায় অসম্ভব সমীকরণের হাতে। 

এদিকে লঙ্কানদের স্বপ্ন ভেস্তে যাওয়ার ম্যাচ শেষে গ্রুপ ‘ডি’, এমনকি আসরের প্রথম দল হিসেবে সুপার এইটে জায়গা করে নিল প্রোটিয়ারা। শুরুর তিন ম্যাচেই জিতে পরের রাউন্ডে তাদের জায়গা অনেকটা নিশ্চিতই ছিল, তবে এই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় তা পুরোপুরি নিশ্চিত হয়ে গেল। 

বিজ্ঞাপন

লঙ্কানদের এই বৃষ্টির হোঁচটে কিছুটা সুবিধা হলো বাংলাদেশেরও। শান্ত-সাকিবদের পরের ম্যাচ ডাচদের বিপক্ষে। সেই ম্যাচে জিতলেই সুপার এইটের জায়গা অনেকটাই নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের। 

 ফ্লোরিডার লডারহিলে বৃষ্টির সম্ভাবনা ছিল আগে থেকেই। শেষ পর্যন্ত হয়েছেও সেটিই। বজ্রবৃষ্টির তীব্রতা বিবেচনায় স্থানীয় সময় রাত ৮টা ৩০ মিনিটে ঘোষণা আসে ম্যাচ পরিত্যক্তের।