যুক্তরাষ্ট্রের চোখরাঙানি এড়িয়ে সুপার এইটে ভারত

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

শেষ কিছু দিন ধরেই যুক্তরাষ্ট্রের সময়টা বেশ ভালো যাচ্ছে। কানাডাকে হারিয়ে শুরু, এরপর পাকিস্তানকেও হারিয়ে বসে যুক্তরাষ্ট্র। এরপর আজ ভারতকেও বেশ চেপেই ধরেছিল যুক্তরাষ্ট্র। তবে শেষমেশ সে চাপ ছাপিয়ে ভারত হারিয়েছে তাদের। ৭ উইকেটের এই জয়ে দলটা চলে গিয়েছে সুপার এইটেও। 

টস থেকে শুরু করে ম্যাচ, সব দিকেই আজ প্রাধান্য বিস্তার করেছে ভারত। টস জিতে ব্যাট করতে নেমে যুক্তরাষ্ট্র পড়ে আরশদীপ সিংয়ের পেস তোপের সামনে। ৯ রানে ৪ উইকেট নিয়ে তিনি ঝড়ের শুরুটা করে দেন। এরপর আর যুক্তরাষ্ট্র পথে ফিরতে পারেনি। স্টিফেন টেলরের ২৪ আর নিতীষ কুমারের ২৭ রানে ভর করে যুক্তরাষ্ট্র পায় ১১০ রানের পুঁজি।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্র ভারত ইনিংসের শুরুতে চেপে ধরে তাদের। বিরাট কোহলি প্রথমেই, এরপর রোহিত শর্মাও বিদায় নেন যখন, তখন পরিস্থিতিটা বেশ কঠিন ছিল। এরপর ঋষভ পান্তও যখন বনলেন পরিস্থিতির শিকার, তখন মনে হচ্ছিল আবারও নাসাউ কাউন্টিতে আরও একবার পরে ব্যাট করা দল বুঝি বিপাকে পড়তে যাচ্ছে। 

সে বিপদটা দলটার ছিল ১৫তম ওভার পর্যন্ত। ১৬তম ওভারে এক ছক্কাতেই পরিস্থিতিটা বদলে ভারতের পক্ষে যায়। সেখান থেকে ম্যাচ শেষ করে তবেই ক্ষান্ত হন সূর্য। সঙ্গে শিভাম দুবে ৩৫ বলে খেলেন ২৩ রানের ইনিংস। তাতেই ৭ উইকেটের জয়টা চলে যায় ভারতের পক্ষে। 

এই জয়ের ফলে ভারত শেষ আটে পৌঁছেছে। ম্যাচ অবশ্য তার হাতে আছে আরও একটা। এই জয়ে ভারতের চেয়ে বেশি স্বস্তির নিঃশ্বাস ফেলেছে পাকিস্তান। এই ম্যাচ যুক্তরাষ্ট্র জিতে গেলে যে বিদায়টাও নিশ্চিতই হয়ে যেত তাদের। সেটা অবশ্য এখন অতীত। পাকিস্তান এখন চাইবে নিজেদের কাজটা সেরেসুপার এইটে চলে যেতে।