উইন্ডিজের কাছে হেরে বিদায়ের খুব কাছে নিউজিল্যান্ড

  ক্রিকেট কার্নিভাল
  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ম্যাচটা নিউজিল্যান্ডের জন্য ছিল ‘মাস্ট উইন গেম’। প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে হারের পর থেকে কক্ষপথে ফিরতে হলে উইন্ডিজকে হারাতে হতো নিউজিল্যান্ডকে। আজ সেটা করতে পারেনি কিউইরা। উইন্ডিজের কাছে ১৩ রানে হেরে বিদায়ের শঙ্কা আরও জোরালো হয়েছে দলটার। 

অথচ ব্রায়ান লারা স্টেডিয়ামে আজ নিউজিল্যান্ডের শুরুটা হয়েছিল স্বপ্নের মতো। পাওয়ারপ্লেতে চার, এরপর ৩০ রানে উইন্ডিজের পাঁচ উইকেট তুলে নিয়েছিলেন ট্রেন্ট বোল্টরা। 

বিজ্ঞাপন

কিন্তু সেখান থেকে উইন্ডিজকে ১৪৯ রানে নিয়ে যায় শেরফান রাদারফোর্ডের ৩৯ বলে ৬৮ রানের ইনিংস।  শেষ দুই ওভারে ৩৭ রান তুলে ওয়েস্ট ইন্ডিজকে তিনি এনে দেন লড়াকু এক পুঁজি। 

জবাবে নিউজিল্যান্ড কখনোই উইন্ডিজকে চোখরাঙানি দিতে পারেনি। পেসার আলজারি জোসেফ আর স্পিনার গুদাকেশ মোতি আর আকিল হোসেনের তোপে পড়ে শুরু থেকেই দিশেহারা ছিল ২০২১ সালের ফাইনালিস্টরা। 

গ্লেন ফিলিপস একটু চেষ্টা করেছিলেন ৩৩ বলে ৪০ রানের ইনিংসে। তবে ১৮তম ওভারে তাকে বিদায় করেন জোসেফ। শেষ ওভারে মিচেল স্যান্টনার অবিশ্বাস্য এক জয় এনে দিতে চেষ্টা করেছিলেন দলকে, শেষ ওভারে ৩৩ রান দরকার ছিল যখন, তখন তিন ছক্কায় দলকে একটু আশা দিয়েছিলেন তিনি। তবে শেষমেশ তিনিও আর পারেননি। নিউজিল্যান্ড তাই ম্যাচ হারে ১৩ রানে। 

এই হারের ফলে নিউজিল্যান্ডের সুপার এইটের সম্ভাবনা ঝুলে গেল সুতোয়। পরের রাউন্ডে নিউজিল্যান্ডের দেখা মিলতে হলে চাই একটা মিরাকল। কাল সকালে যদি পাপুয়া নিউগিনির বিপক্ষে আফগানিস্তান না হারে, তাহলেই বিদায় ঘণ্টা বেজে যাবে কেন উইলিয়ামসনের দলের। 

সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১৪৯/৯ (রাদারফোর্ড ৬৮*, পুরান ১৭; বোল্ট ১৬-৩, সাউদি ২১-২, ফার্গুসন ২৭-২)
নিউজিল্যান্ড: ২০ ওভারে ১৩৬/৯ (ফিলিপস ৪০, অ্যালেন ২৬; জোসেফ ১৯-৪, মোতি ২৫-৩)
ফলাফল– ওয়েস্ট ইন্ডিজ ১৩ রানে জয়ী।